,

11

নেত্রকোনায় রাষ্ট্রীয় মর্যাদায় মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার আকন্দের লাশ দাফন সম্পন্ন

বিজয় দাস নেত্রকোনাঃ নেত্রকোনার পূর্বধলা উপজেলার ঘাগড়া ইউনিয়নের কুচখালী গ্রামের বাসিন্দা, দুধী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সাবেক সহকারি শিক্ষক বীর মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার আকন্দের লাশ আজ বিকেলে  রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয়েছে। গত সোমবার রাতে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। (ইন্নালিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজেউন।) মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৪বছর।

মরহুমের পুত্র এসআই মাসুদ আনোয়ার আকন্দ মিঠু জানান, গত রবিবার তার পিতা তার কর্মস্থল টাঙ্গাইলের বাসা থেকে চিকিৎসার উদ্দেশ্যে বের হওয়ার সময় হঠাৎ হৃদরোগে আক্রান্ত হন। সেখান থেকে দ্রুত ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় গত সোমবার রাতে তার মৃত্যু হয়। মৃত্যুকালে তিনি দুই পুত্র, এক কন্যা সন্তান, আত্মীয় স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

আজ মঙ্গলবার দুপুরে রাষ্ট্রীয় মর্যাদা ও জানাজার নামাজ শেষে কুচখালী গ্রামের পারিবারিক কবর স্থানে তার লাশ দাফন করা হয়। তাঁর মৃত্যুতে উপজেলা চেয়ারম্যান জাহিদুল ইসলাম সুজন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার মো: নিজাম উদ্দিন, বাংলাদেশ শিক্ষক সমিতি পূর্বধলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি মো: বদরুজ্জামান গভীর শোক প্রকাশ করেছেন।
পূর্বধলা থানার পুলিশ সদস্যের একটি দলের রাষ্ট্রীয় মর্যাদা দেওয়ার সময় আরও উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার উম্মে কুলসুম, উপজেলা ভাইস চেয়ারম্যান শেখ রাজু আহমেদ রাজ্জাক সরকার, ঘাগড়া ইউনিয়নের চেয়ারম্যান মো: রেজু মিয়া আকন্দ, ঘাগড়া দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: আব্দুল মোতালিব প্রমুখ।
Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর