সেনাদের কাছে ক্ষমা চাইলেন জো বাইডেন

হাওর বার্তা ডেস্কঃ শপথ গ্রহণের পর প্রথমবারের মতো মার্কিন সেনাদের কাছে ক্ষমা চাইলেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন।

মার্কিন ক্যাপিটলে অবস্থানরত সেনাদের অনেকেই গাড়ি পার্কিংয়ের জায়গায় ঘুমিয়ে পড়ার কিছু ছবি বিভিন্ন গণমাধ্যমে প্রকাশের পর ক্ষমা চেয়েছেন তিনি।

জো বাইডেনের শপথগ্রহণকে কেন্দ্র করে ২৫ হাজারের বেশি সেনা সদস্য মোতায়েন করা হয়েছিল।  চলতি মাসের শুরুর দিকে ডোনাল্ড ট্রাম্পের উগ্র সমর্থকদের তাণ্ডবের ঘটনার যেন পুনরাবৃত্তি না ঘটে, সেজন্য সেনাদের আগে থেকেই মোতায়েন রাখা হয়েছিল।  তাদেরই অনেকেই ক্লান্ত হয়ে গাড়ি পার্কিংয়ের জায়গায় শুয়ে থেকে জিরিয়ে নেন।

গত বৃহস্পতিবার ছড়িয়ে যাওয়া কিছু ছবিতে দেখা যায়, সেনা সদস্যরা গাড়ি পার্কিংয়ের জায়গায় শুয়ে আছেন। এই পরিস্থিতি রাজনীতিবিদদের মধ্যে ক্ষোভের জন্ম দিয়েছে এবং কিছু রাজ্যের গভর্নর এই বিতর্কের কারণে সেনা প্রত্যাহার করেছেন। এ ঘটনার জেরেই প্রেসিডেন্ট বাইডেন ন্যাশনাল গার্ডের প্রধানকে শুক্রবার ফোন করে দুঃখ প্রকাশ করেন।  সেই সঙ্গে করণীয় সম্পর্কে জানতে চেয়েছেন।

এ ছাড়া মার্কিন ফার্স্ট লেডি জিল বাইডেন সেনাদের সঙ্গে সাক্ষাৎ করে ব্যক্তিগতভাবে তাদের ধন্যবাদ জানান। তিনি বলেন, আমাকে এবং আমার পরিবারকে নিরাপদ রাখার জন্য আপনাদের সবাইকে ধন্যবাদ।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর