,

২৭

সুষ্ঠু ভোটে হেরে গেলেও ফল মেনে নেব: ওবায়দুল কাদেরের ভাই

হাওর বার্তা ডেস্কঃ নির্বাচনে জয়ের বিষয়ে শতভাগ আশাবাদী বসুরহাট পৌরসভায় আওয়ামী লীগের মেয়র প্রার্থী ও দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের ছোট ভাই আবদুল কাদের মির্জা।  তিনি ভোটের পরিবেশে সন্তোষ প্রকাশ করে বলেন, সুষ্ঠু ভোটে হেরে গেলেও আক্ষেপ থাকবে না।  বিজয়ী প্রার্থীকে অভিনন্দন জানাব।

তিনি সকাল ৮ টায় তার নিজ কেন্দ্রে উদয়ন স্কুলে ভোট দেওয়ার পর পৌরসভার ৯ টি ভোট কেন্দ্র পরিদর্শন করেন। প্রতিটি কেন্দ্রে গিয়ে ভোটারদের পাশাপাশি এজেন্টদের ও খোঁজখবর নেন। প্রতিপক্ষের এজেন্টদের সঙ্গেও কথা বলেন এ সময়।
তিনি বলেন, হাইকমান্ড থেকে আমাকে আশ্বস্ত করা হয়েছে যে, এ পৌরসভার নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হবে।  দুপুর সাড়ে ১২ টা পর্যন্ত তিনি তার প্রতিফলন দেখতে পেয়েছেন।
আবদুল কাদের মির্জা বিশ্বাস করেন, এখন পর্যন্ত জয়ের ব্যাপারে তিনি শতভাগ আশাবাদী।  তিনি সুষ্ঠু ভোটে হেরে গেলেও ফল মেনে নেবেন। বিজয়ী প্রার্থীকে ফুলেল শুভেচ্ছা জানাবেন।
আবদুল কাদের মির্জা বলেন, আমি অপরাজনীতির বিরুদ্ধে কথা বলেছি, মানুষের ভোটাধিকার ফিরিয়ে দেওয়ার কথা বলেছি। আজ বসুরহাট পৌরসভার নির্বাচনে কেন্দ্রে কেন্দ্রে গিয়ে দেখুন মানুষের দীর্ঘ সারি যা বিগত নির্বাচনে ছিল অনুপস্থিত।  রেজাল্ট যেপক্ষেই যাক না কেন দেশের মানুষ বসুরহাট পৌরসভা নির্বচন থেকে অনুপ্রাণিত হবে।  ভোটাররা ভোট থেকে যেভাবে মুখ ফিরিয়ে নিয়েছিলেন আমরা আবার তাদের ভোট কেন্দ্রে ফিরিয়ে আনতে পেরেছি।
তিনি বলেন, আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবয়দুল কাদের সাহেবের আসনে এ পৌরসভা।  এখানে ভোটের আগের রাতে ককটেল ফোটেনি, এখানে প্রতিপক্ষের এজেন্টদের সঙ্গে কেউ খারাপ আচরণ করেননি। কেন্দ্র থেকে বের করে দেওয়ার ঘটনা ঘটেনি। এটাই গণতন্ত্রের ভাষা হওয়া উচিত।  তিনি ভোট শেষ না হওয়া পর্যন্ত ভোটে থাকার জন্য বিএনপি ও জামায়াত সমর্থিত প্রাণীর প্রতি আহ্বান জানান।
Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর