,

4

আট জেলায় সড়কে ১৩ জনের মৃত্যু

হাওর বার্তা ডেস্কঃ পাথরবোঝাই একটি ট্রাক চট্টগ্রাম থেকে রাঙামাটির  নানিয়ারচরের দিকে যাচ্ছিল। ট্রাকটি বেইলি ব্রিজের উপর উঠলেই অতিরিক্ত পণ্যবোঝাই এর কারণে সেতুসহ ধসে পানিতে তলিয়ে যায়। এতে ৩ জন নিহত হয়েছে। এছাড়া গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় আরো ১০ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। আহত হয়েছেন ১৪ জন। নিহতদের মধ্যে সিলেট, নেত্রকোনা ও কক্সবাজারে দুইজন করে, ময়মনসিংহ, রংপুর, আরিচা ও বাগেরহাটে একজন করে।

ঢাকা : রাজধানীর কুড়িল বিশ্বরোডে বাস-প্রাইভেট কার সংষর্ঘে চারজন গুরুত্বর আহত হয়েছেন। গতকাল দুপুরে এ দুর্ঘটনা ঘটে। পরে আহতের উদ্ধার করে হাসপাতালে নিয়েছে ফায়ার সার্ভিস। কুর্মিটোলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মো. সফিকুল ইসলাম জানান, গাবতলী থেকে ডেমরা যাওয়ার সময় কুড়িল বিশ্বরোডে যাত্রীবাহী অসিম পরিবহনের একটি বাস পেছন থেকে একটি প্রাইভেটকারকে ধাক্কা দেয়। এতে প্রাইভেটকার এবং বাসের যাত্রীসহ মোট চারজন আহত হন। সংবাদ পেয়ে কুর্মিটোলা ফায়ার স্টেশনের একটি দল ঘটনাস্থলে গিয়ে প্রাইভেটকারের চালক মো. আবু হানিফকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে। পরে ফায়ার সার্ভিসের একটি অ্যাম্বুলেন্সে তাকে মিরপুর-১৪ নম্বরের মার্কস মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

রাঙ্গামাটি : রাঙামাটির কুতুকছড়িতে পাথর বোঝাই ট্রাকের ভারে বেইলি ব্রীজ ভেঙে তিনজন নিহত হয়েছে। এই ঘটনার পরপরই রাঙামাটি-খাগড়াছড়ি সরাসরি সড়ক যোগাযোগ বন্ধ হয়ে গেছে। গতকাল সকাল সাত টার সময় এই দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন, ট্রাকের ড্রাইভার আরাফাত, হেলপার বাচ্চু ও ঠিকাদারের চালানদার জহুরুল হোসেন। নিহত তিনজনই শহরের বাসিন্দা হলেও ট্রাক ড্রাইভারের বাড়ি চট্টগ্রামের অক্সিজেন, হেলপারের বাড়ি রামগড় ও চালানদারের বাড়ি লালমনিরহাট হতে পারে বলে প্রাথমিকভাবে জানান কোতয়ালী থানার এসআই অরূপ।

স্থানীয়রা জানিয়েছে, চট্টগ্রামের মাঝির ঘাট থেকে পাথর বোঝাই করে খাগড়াছড়ি যাওয়ার পথে রাঙামাটির কুতুকছড়ি বেইলী ব্রীজের উপর উঠলে ওভারলোড ট্রাকটির চাপে ব্রীজ ভেঙে সম্পূর্ণ ট্রাকটি পানিতে ডুবে যায়। এসময় ট্রাকের ভেতরে থাকা তিনজনই শ্বাসরূদ্ধ হয়ে ভেতরেই মারা যায়। কুতুকছড়ি বাজারের ব্যবসায়ী সুমন বলেন, ভোরে বিকট শব্দ শুনে বাজারের সবাই দৌড়ে গিয়ে দেখি, পাথরবোঝাই একটি ট্রাক খালে পড়ে গেছে। একটু পর সেনাবাহিনী, ফায়ার সার্ভিস ও পুলিশ সদস্যরা এসে উদ্ধার তৎপরতা শুরু করে। তিনটি লাশ উদ্ধার করতে দেখা গেছে।

রাঙ্গামাটি ফায়ার সার্ভিসের উপ-পরিচালক রতন কুমার নাথ জানান, পাথরবোঝাই একটি ট্রাক সেতু ধসে নিচে পড়ে যাওয়ার খবর শুনে আমরা ঘটনাস্থলে এসে দুজনের লাশ উদ্ধার করি। আমাদের আসার আগেই স্থানীয় লোকজন একজনের লাশ উদ্ধার করে। ঘটনাস্থল থেকে মোট তিনজনের লাশ উদ্ধার করা হয়েছে।
কুতুকছড়ি বাজারের ব্যবসায়ী সুমন বলেন, ভোরে বিকট শব্দ শুনে বাজারের সবাই দৌড়ে গিয়ে দেখি, পাথরবোঝাই একটি ট্রাক খালে পড়ে গেছে। একটু পর সেনাবাহিনী, ফায়ার সার্ভিস ও পুলিশ সদস্যরা এসে উদ্ধার তৎপরতা শুরু করে। তিনটি লাশ উদ্ধার করতে দেখা গেছে।

কক্সবাজার : কক্সবাজারের উখিয়ার টিভি টাওয়ার সংলগ্ন মহাসড়কে বাসচাপায় টমটমের ড্রাইভারসহ দুইজন নিহত হয়েছেন। গতকাল কাস্টমস স্টেশনস্থ এলাকায় সকাল ৭টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহত মনির আহমদ (২২) ঘুমধুম নোয়াপাড়ার আবদুর রহিমের ছেলে। আর নিহত টমটম চালক জাফর আহমদ (৩২) পালংখালীর মৃত আবুল হোসেন মিস্ত্রির ছেলে। শাহপরী হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মারুফ আহমেদ বলেন, বিলাসবহুল বাস ‘সেন্টমার্টিন’ টেকনাফ যাওয়ার পথে টেকনাফ-কক্সবাজার সড়কের পালংখালী টিভি টাওয়ারের পাশের ঢালুর জায়গায় পৌঁছালে বিপরীত দিক থেকে আসা টমটমকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই দুজন মারা যান। আহত হন আরো অন্তত চারজন।

ময়মনসিংহ : ময়মনসিংহের নান্দাইলে পিকআপের ধাক্কায় ব্রহ্মপুত্র নদে ট্রাক্টর পড়ে চালক নিহত হয়েছেন। গত সোমবার বিকেলে ময়মনসিংহের নান্দাইল-ত্রিশাল সড়কের নান্দাইল উপজেলার চরশ্রীরামপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত ট্রাক্টর চালক বিশু মিয়া ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার মালাই গ্রামের মো. জাহাঙ্গীর মিয়ার ছেলে।

পুলিশ জানায়, জমি চাষ করার কাজ শেষে ট্রাক্টর নিয়ে বাড়ি ফিরছিলেন চালক বিশু মিয়া। ময়মনসিংহের নান্দাইল-ত্রিশাল সড়কের নান্দাইল উপজেলার চরশ্রীরামপুর সড়কে মোড় ঘোরানোর সময় পেছন থেকে দ্রæতগামী একটি পিকআপ এসে ট্রাক্টরটিকে ধাক্কা দিয়ে চলে যায়। এতে নিয়ন্ত্রণ হারিয়ে চালক বিশু মিয়া ট্রাক্টরসহ ব্রহ্মপুত্র নদে পড়ে যান। পরে তাকে মৃত অবস্থায় পানির নিচ থেকে উদ্ধার করে ফায়ার সার্ভিসের একটি ডুবুরি দল।
বাগেরহাট : বাগেরহাটের শরণখোলায় সড়ক দুর্ঘটনায় শহিদুল ইসলাম (৩৩) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। গতকাল দুপুর দেড়টার দিকে আমড়াগাছিয়া এলাকার সিংবাড়িতে এ দুর্ঘটনা ঘটে। নিহত শহিদুল ইসলাম উপজেলার দক্ষিণ রাজাপুর গ্রামের মো. শামসুল ইসলামের ছেলে। প্রত্যক্ষদর্শী স্বাস্থ্য সহকারী মো. আসলাম হোসেন জানান, শহিদুল উপজেলার আমড়াগাছিয়া থেকে মোটরসাইকেল যোগে রায়েন্দা আসছিলেন। পথিমধ্যে সিংবাড়ি এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে সজোরে ধাক্কা লেগে ছিটকে পড়েন। স্থানীয়রা তাকে উদ্ধার করে শরণখোলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

সিলেট : সিলেটের সুবিদবাজার ফাজিল চিশত এলাকায় ট্রাকের চাপায় দুই ছাত্রদল নেতার মৃত্যু হয়েছে। গত সোমবার রাত ১০টার দিকে এই দুর্ঘটনা ঘটে। এরপর স্থানীয়রা সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন। নিহতরা হলেন সিলেট নগরের বনকলাপাড়া এলাকার বাসিন্দা ও ৫ নম্বর ওয়ার্ড ছাত্রদলের সাবেক সহ-সভাপতি সজিব আহমদ (২৮) এবং ছাত্রদল নেতা মো. লুৎফুর রহমান (২৫)। বিক্ষোভের এক পর্যায়ে সড়কে আটকে পড়া ট্রাকে আগুন লাগিয়ে দেয় দুর্বৃত্তরা। এ সময় অর্ধশতাধিক গাড়ি ভাঙচুর করা হয়।

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার বিএম আশরাফ উল্যাহ তাহের জানান, সিলেট-সুনামগঞ্জ সড়কের কোতোয়ালি থানার ফাজিল চিশত এলাকায় একটি ট্রাক এবং মোটর সাইকেলের সংঘর্ষে মোটর সাইকেলের দুজন আরোহী ঘটনাস্থলেই নিহত হন। ঘাতক ট্রাকের চালক ও তার সহকারী দুর্ঘটনার পরপরই পালিয়ে যায়। ট্রাকটি ঘটনাস্থলে রয়েছে।

নেত্রকোনা : নেত্রকোনা-মদন সড়কের বালিবাজার এলাকায় সড়কের পাশে আগুন পোহানোর সময় লরিচাপায় দুজন নিহত হয়েছেন। গতকাল সকাল সাড়ে ৭টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন, নেত্রকোণা সদরের শিপ্রশাদপুর গ্রামের মোস্তাফার ছেলে সেলিম মিয়া (৩০) ও বালি গ্রামের মোকছেদ মিয়ার ছেলে এমদাদ মিয়া (৩৫)। এ ঘটনায় আরও তিনজন আহত হয়েছেন। গুরুতর আহত গোলাম মস্তোফাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এছাড়া আরও দুজনকে নেত্রকোণা আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আরিচা : সড়ক দুর্ঘটনায় প্রকৌশলী পারভেজ নিহত হয়েছেন। গতকাল সকাল ১১টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহত পারভেজ নোয়াখালী জেলার সুধারামপুর থানার পূর্ব সোল্লুকিয়া গ্রামের বেল্লাল হোসেনের ছেলে। তিনি আবেদ মুনসুর কনস্ট্রাকশনের (এএমসি) সাইট ইঞ্জিনিয়ার হিসেবে কর্মরত ছিলেন।

রংপুর : রংপুরের পীরগাছায় সড়ক দুর্ঘটনায় আলতাব হোসেন (৫০) নামে এক খাদ্য ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। গত সোমবার সন্ধ্যা ৭টার দিকে উপজেলার দেউতি সংলগ্ন এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত আলতাব হোসেন উপজেলার পানসিয়া গ্রামের মৃত তছির উদ্দিনের ছেলে। পুলিশ জানায়, আলতাব হোসেন ব্যবসায়ীক কাজে পীরগাছা থেকে বাইসাইকেল যোগে রংপুর যাচ্ছিলেন। এ সময় দেউতি নামক স্থানে পৌঁছলে একটি মোটরসাইকেল তাকে ওভারটেক করার সময় ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই বাইসাইকেল আরোহী আলতাব হোসেনের মৃত্যু হয়।
বড়াইগ্রাম (নাটোর) : নাটোরের বড়াইগ্রামে দুই ট্রাক ও বাসের ত্রি-মুখী সংঘর্ষে পুলিশ সদস্যসহ কমপক্ষে আটজন আহত হয়েছেন। গতকাল সকালে উপজেলার কারবালা এলাকায় নাটোর-পাবনা মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। বনপাড়া ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার আকরামুল হাসান জানান, আহতদের মধ্যে তিনজনকে গুরুতর অবস্থায় উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যরা বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা নিয়েছেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর