,

14

বিশ্বে করোনায় মৃত্যুর সংখ্যা ১৭ লাখ ৩৭ হাজার ছাড়াল

হাওর বার্তা ডেস্কঃ বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাসে ১৭ লাখ ৩৭ হাজার ৫১৮ জনের মৃত্যু হয়েছে। আর মোট আক্রান্ত হয়েছেন সাত কোটি ৯০ লাখ ৫১ হাজার ৪৩৮ জন। স্বস্তির খবর যে, এরই মধ্যে ভাইরাসটির সংক্রমণ থেকে সুস্থ হয়েছেন পাঁচ কোটি ৫৬ লাখ ৪৫ হাজার ৩০১ জন।

বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) সকালে করোনাভাইরাস বিষয়ক পরিসংখ্যান সংগ্রহকারী ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এ তথ্য জানা গেছে।

ওয়েবসাইটটির তথ্যানুযায়ী করোনা সংক্রমণের পর মৃত্যুর হিসাবে বিশ্বের শীর্ষে রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। দেশটিতে করোনাভাইরাসে সংক্রমণের পর মারা গেছেন তিন লাখ ৩৪ হাজার ২১৮ জন। মোট সংক্রমিত হয়েছেন এক কোটি ৮৯ লাখ ১৭ হাজার ১৫২ জন। আর সংক্রমণ থেকে সুস্থ হয়েছেন এক কোটি ১১ লাখ ১ হাজার ৮৬৬ জন।

ওয়ার্ল্ডোমিটারে করোনা সংক্রমণের পর মৃত্যুর সংখ্যার দ্বিতীয় তালিকায় রয়েছে ব্রাজিল। দেশটিতে করোনাভাইরাসে সংক্রমণের পর মারা গেছেন এক লাখ ৮৯ হাজার ২৬৪ জন। মোট সংক্রমণের সংখ্যা ৭৩ লাখ ৬৬ হাজার ৬৭৭ জন। আর সংক্রমণ থেকে সুস্থ হয়েছেন ৬৪ লাখ ৫ হাজার ৩৫৬ জন।

করোনায় মৃত্যুর তালিকার তৃতীয় অবস্থানে রয়েছে ভারত। দেশটিতে করোনাভাইরাসে সংক্রমণের পর মারা গেছেন এক লাখ ৪৬ হাজার ৭৭৮ জন। আর সংক্রমিত হয়েছেন এক কোটি ১ লাখ ২৩ হাজার ৫৪৪ জন। আর সংক্রমণ থেকে সুস্থ হয়েছেন ৯৬ লাখ ৯২ হাজার ৬১ জন।

করোনায় মৃত্যুর তালিকায় চতুর্থ অবস্থানে রয়েছে মেক্সিকো। দেশটিতে করোনায় এ পর্যন্ত মারা গেছেন এক লাখ ২০ হাজার ৩১১ জন। মোট সংক্রমিত হয়েছেন ১৩ লাখ ৫০ হাজার ৭৯ জন। আর করোনার সংক্রমণ থেকে সুস্থ হয়েছেন ১০ লাখ ৫ হাজার ২৪৮ জন।

তালিকায় পঞ্চম স্থানে রয়েছে যুক্তরাজ্য। দেশটিতে করোনাভাইরাসে সংক্রমণের পর মারা গেছেন ৬৯ হাজার ৫১ জন। আর মোট সংক্রমিত হয়েছেন ২১ লাখ ৪৯ হাজার ৫৫১ জন।

এছাড়া সংক্রমণের পর মৃত্যুর তালিকায় যথাক্রমে রয়েছে ইতালি, ফ্রান্স, স্পেন, রাশিয়া।

উল্লেখ্য, ২০১৯ সালের শেষের দিকে চীনের উহান শহর থেকে বিশ্বের প্রায় দু’শত দেশ ও অঞ্চলে করোনাভাইরাস ছড়িয়ে পড়ে। ভাইরাসটি প্রতিরোধে নানা পদক্ষেপ নেয় বিশ্বের সংক্রমিত দেশ। তবুও করোনায় সংক্রমিত ও মৃত্যুর সংখ্যা অনবরত বাড়ছেই।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর