নেত্রকোনায় বিপুল পরিমাণ মেয়াদোত্তীর্ণ ওষুধ জব্দ

বিজয় দাস নেত্রকোনাঃ নেত্রকোনা পৌরসভার রেলক্রসিং বাজারে মেয়াদোত্তীর্ণ ও অনুমোদনহীন  বিপুল পরিমাণ মেয়াদোত্তীর্ণ ঔষধ জব্দ করা হয়েছে। অধিক মূল্যে পণ্য বিক্রির অভিযোগে কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠানকে  জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

আজ রোববার (১৩ ডিসেম্বর) বিকেলে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারি পরিচালক মোঃ শাহ আলমের  নেতৃত্বে এ অভিযান চালানো হয়। ভোক্তা অধিকার লংঘনের দায়ে দু’টি ফার্মেসীসহ মোট ৮টি ব্যাবসা প্রতিষ্ঠানের কাছ থেকে ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

অভিযানে নাহাল মেডিকেল হল ও মা মেডিকেল হলকে ফিজিশিয়ান স্যাম্পল, মেয়াদোত্তীর্ণ ও অনুমোদনহীন ঔষধ বিক্রির দায়ে ৫ হাজার করে মোট ১০ হাজার টাকা জরিমানা করা হয়  এবং বিপুল পরিমাণ ঔষধ জব্দ করা হয়।

এছাড়া আরও একটি খাবার দোকানসহ ৫টি মুদির দোকানে মূল্য তালিকা না থাকায় ও মেয়াদোত্তীর্ণ খাদ্য সামগ্রী এবং অধিক মূল্যে পণ্য বিক্রির দায়ে আরও ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, নেত্রকোনা জেলা কার্যালয়ের সহকারি পরিচালক মোঃ শাহ্ আলম জানান, ভোক্তা অধিকার লংঘনের কারণে এই অভিযান পরিচালনা করা হয়।  ভোক্তাদের অধিকার সংরক্ষনে অভিযান চলমান থাকবে।অভিযানে আরো অংশ নেন জেলা স্যানিটারী কর্মকর্তা আব্দুল হক এবং পুলিশ সদস্যরা।

 

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর