সরকার গঠনের বিষয়ে আলোচনা শুরু করেছেন প্রেসিডেন্ট জো বাইডেন

হাওর বার্তা ডেস্কঃ মার্কিন যুক্তরাষ্ট্রের সম্ভাব্য প্রেসিডেন্ট জো বাইডেন নতুন সরকার গঠনের বিষয়ে তার উপদেষ্টাদের সঙ্গে শলাপরামর্শ শুরু করেছেন। এ ক্ষেত্রে করোনা মোকাবেলা বিষয়ক টিম বা টাস্কফোর্স কাদের নিয়ে গঠিত হবে তা নিয়েও আলোচনা শুরু করেছেন বাইডেন ও তার ঘনিষ্ঠরা।

মার্কিন দৈনিক নিউ ইয়র্ক টাইমস এ তথ্য জানিয়েছে। ওয়াশিংটন ও নর্থ ক্যারোলিনায় বাইডেনের ঘনিষ্ঠ ব্যক্তিত্বরা এ বিষয়ে আলোচনা করেছেন।

এর আগে ক্ষমতা গ্রহণের প্রাথমিক প্রস্তুতি হিসেবে ট্রানজিশন ওয়েবসাইট চালু করেছে বাইডেন শিবির। এক প্রেসিডেন্টের কাছ থেকে অন্য প্রেসিডেন্টের কাছে শান্তিপূর্ণভাবে ক্ষমতা হস্তান্তরের জন্য প্রেসিডেন্সিয়াল ট্রানজিশন গঠন করা হয়। এ লক্ষ্যেই ট্রানজিশন ওয়েবসাইট চালু করেছে বাইডেন শিবির।

নিয়ম অনুযায়ী,সামগ্রিক বিষয়ে ওয়াশিংটনে ট্রানজিশন টিমের অফিস থেকে হোয়াইট হাউসের কর্মকর্তাদের সঙ্গে সমন্বয় করা হবে। আর এ প্রক্রিয়ার যাবতীয় আপডেট থাকবে ট্রানজিশন ওয়েবসাইটে।

ট্রাম্প অবশ্য এখন পর্যন্ত পরাজয় মেনে নেননি বরং নিজেকেই বিজয়ী দাবি করেছেন তিনি। ভোট গণনা থামাতে একাধিক মামলাও করেছে ট্রাম্প শিবির। তবে ক্ষমতা গ্রহণের প্রস্তুতিতে পিছিয়ে নেই বাইডেন শিবির।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর