,

6

রাস্তায় ধানের চারা রোপণ করে প্রতিবাদ

হাওর বার্তা ডেস্কঃ রাস্তার বেহাল অবস্থায় ধানের চারা রোপণ করে প্রতিবাদ জানালেন হবিগঞ্জ জেলার বানিয়াচং-আজমিরীগঞ্জ ভায়া শিবপাশা সড়ক সংশ্লিষ্ট এলাকাবাসী।

গত জুন মাসে শেষ হওয়ার কথা এই সড়কের ৪ কিলোমিটার অংশের সংস্কার কাজ। কিন্তু দ্বিতীয় দফায় মেয়াদ বাড়ানোর পরও কাজের অগ্রগতি না দেখে এলাকাবাসী ক্ষুব্ধ হয়ে উঠেছেন।

শনিবার (২৪ অক্টোবর) বিকেলে উপজেলার শিবপাশা বাজারে তারা বিক্ষোভ প্রদর্শন করেন। এ সময় কর্দমাক্ত রাস্তাটিতে ধানের চারা লাগিয়ে প্রতিবাদ জানান।  এ সময় দ্রুত সংস্কার কাজ শেষ করে জনদুর্ভোগ নিরসনের দাবি জানান বিক্ষোভকারীরা।

জানা গেছে, দশ কিলোমিটার দৈর্ঘ্য বানিয়াচং-আজমিরীগঞ্জ ভায়া শিবপাশা সড়কের ক্ষতিগ্রস্ত ৪ কিলোমিটার অংশ মেরামত কাজের জন্য দরপত্র আহবান করে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি)।  ব্যয় ধরা হয়েছিল পৌনে চার কোটি টাকা।  কাজটি পান আজমিরীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মর্তুজা হাসান।  চুক্তি অনুযায়ী গেল জুন মাসে কাজ শেষ হওয়ার কথা থাকলেও তা হয়নি।  পরবর্তীতে মেয়াদ বাড়ানো হয় আগামী ডিসেম্বর মাস পর্যন্ত।  কিন্তু এ পর্যন্ত কাজের কোন অগ্রগতি নেই।

সরেজমিনে দেখা গেছে, চার কিলোমিটার রাস্তা জুড়েই খানাখন্দ।  শিবপাশা বাজার অংশে হাঁটু পরিমাণ কাদা। এতে যানবাহন চলাচলে ব্যাপক দুর্ভোগ পোহাতে হচ্ছে।  বাজারে আসা পথচারীদেরকে চলতে হয় প্যান্ট হাঁটুর উপরে তুলে।

বিক্ষোভ চলাকালে স্থানীয়রা বলেন, দ্রুত রাস্তার কাজ শেষ না হলে তারা বৃহত্তর আন্দোলনে নামবেন।

হবিগঞ্জ স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) সিনিয়র সহকারী প্রকৌশলী শফিকুল ইসলাম বলেন, করোনা সংক্রমণের কারণে রাস্তার কাজ শেষ হতে বিলম্ব হচ্ছে।  ঠিকাদার মেয়াদ বাড়িয়েছেন।  কাজের অগ্রগতি অনুযায়ী এখনও তার দেড় কোটি টাকার বিল পাওনা। সঠিকভাবে কাজ শেষ না হওয়া পর্যন্ত পুরোপুরি বিল দেয়া হবে না।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর