,

1

দীর্ঘদিন পর ছবির গানে আঁখি আলমগীর

হাওর বার্তা ডেস্কঃ এমনিতেই সিনেমায় খরা, তার মধ্যে আবার করোনার ধাক্কা। সবমিলিয়ে ঢাকাই সিনেমার অবস্থা একেবারেই নাজুক। আগের মতো এখন সিনেমাও নির্মিত হয় না, মুক্তিও নেই। তাই সিনেমার গানেও নেই আগের জৌলুস। অডিওর পাশাপাশি সিনেমার গান নিয়েও এক সময় ব্যস্ত ছিলেন আঁখি আলমগীর। সর্বশেষ তার বাবা অভিনেতা আলমগীরের পরিচালনায় ‘একটি সিনেমার গল্প’ ছবিতে গান গেয়েছিলেন এ শিল্পী।

এ ছবির গান দিয়ে জাতীয় পুরস্কারও পেয়েছেন আঁখি। এরপর আর কোনো সিনেমার গানে দেখা যায়নি তাকে। দীর্ঘদিন পর আবারও সিনেমার গানে কণ্ঠ দিয়েছেন তিনি। নাম ‘আশীর্বাদ’। এটি একটি সরকারি অনুদানের ছবি।

পরিচালনা করছেন মোস্তাফিজুর রহমান মানিক। ছবির সহপ্রযোজক জেনিফার ফেরদৌস। ‘তোমাকে খুঁজেছি…সবুজের হাত ধরে’ এমন কথার গানটি লিখেছেন সুদীপ কুমার দীপ। সুর ও সঙ্গীত পরিচালনা করেছেন ইমন সাহা।

দীর্ঘদিন পর সিনেমায় গান গাওয়া প্রসঙ্গে আঁখি আলমগীর বলেন, ‘এটি একটি রোমান্টিক গান। কথা যেমন চমৎকার, তেমনি দারুণ সুর এবং সঙ্গীতায়োজন। আমি মনের মাধুরী মিশিয়ে গানটি গেয়েছি।’

এ গানে তার সহশিল্পী হিসেবে আছেন ইমরান। এদিকে করোনার কারণে স্টেজ শো, গান রেকর্ডিং থেকে কয়েকমাস বিরত ছিলেন আঁখি আলমগীর। তবে এখন যেহেতু করোনা পরিস্থিতি কিছুটা ঢিলেঢালা, তাই কয়েকদিন আগে তিনি গাজীপুরে একটি স্টেজ শোতে অংশ নিয়েছেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর