,

image-351192-1601783547

অবশেষে অভিনয়ে ফিরছেন ববিতা

হাওর বার্তা ডেস্কঃ সর্বশেষ নারগিস আক্তারের ‘পুত্র এখন পয়সাওয়ালা’ নামে একটি ছবিতে অভিনয় করেছেন প্রখ্যাত চিত্রনায়িকা ববিতা। এরপর অনেক প্রস্তাব পেলেও গল্প এবং চরিত্র পছন্দ না হওয়ায় আর কাজ করা হয়নি।

অনেক বছর হয়ে গেল ভক্তরা তাকে পর্দায় মিস করছেন। এবার সম্ভবত সেই খরা কাটতে যাচ্ছে। এ করোনাকালে দু’জন নির্মাতার সঙ্গে কথা হয়েছে তার। তারা গল্পও শুনিয়েছেন। এদের মধ্যে একজনের ছবিতে কাজ করার বিষয়ে ইঙ্গিতও দিয়েছেন তিনি। এ প্রসঙ্গে ববিতা বলেন, ‘করোনার এ সময়ে দু’জন নির্মাতার সঙ্গে আমার কথা হয়েছে।

দু’জনের গল্পই আমার কাছে বিবেচনায় রয়েছে। তাদের মধ্যে একজনের ছবিতে শিগগিরই কাজ করতে যাচ্ছি। সবকিছু স্বাভাবিক হলেই ছবিতে ফেরার প্রত্যাশা রাখছি।’ তবে ছবি কিংবা নির্মাতার নাম এখনই প্রকাশ করতে চান না এ অভিনেত্রী। তার মতে, সবকিছু যাচাই-বাছাই করে চুক্তিবদ্ধ হওয়ার পর শুটিংয়ে গেলে তবেই সেগুলো প্রকাশ্যে নিয়ে আসা উচিত।

এর আগে কোনো কারণে বাতিল হয়ে গেলে সেটি নিয়ে মাতামাতি করা ঠিক নয়। এদিকে অভিনয় ক্যারিয়ারে ৫০ বছর পার করেছেন এ অভিনেত্রী। তার শুরুটা ছিল জহির রায়হানের ‘সংসার’ ছবিতে শিশু চরিত্রে অভিনয়ের মধ্য দিয়ে। জহির রায়হান পরিচালিত ‘শেষ পর্যন্ত’ ছবিতে তিনি নায়িকা হিসেবে নায়করাজ রাজ্জাকের বিপরীতে অভিনয় করেন।

ছবিটি ১৯৬৯ সালের ১৪ আগস্ট মুক্তি পায়। সেই হিসেবে ক্যারিয়ারে ৫০ বছর পেরিয়ে গেছে তার। অভিনেত্রী হিসেবে বিশ্বাঙ্গনে তার খ্যাতি এবং জনপ্রিয়তাকে বিবেচনা করে সম্প্রতি উইকিপিডিয়ায় লিপিবদ্ধ হয়েছে তার জীবনের নানা কথা।

বাংলা, ইংরেজি, তামিল, কোরীয়, উড়ীয়, পাঞ্জাবি ও আরবি ভাষায় অর্থাৎ ৭টি ভাষায় ববিতার জীবনের নানা তথ্য প্রকাশ করেছে অনলাইনভিত্তিক এনসাইক্লোপিডিয়া উইকিপিডিয়া। বিষয়টি নিয়ে ভীষণ উচ্ছ্বসিত ববিতা। তিনি বলেন, ‘অভিনয়জীবনে অনেকের কাছ থেকে শিখেছি, নিজেকে সমৃদ্ধ করেছি। পথ চলতে গিয়ে বাড়ি-গাড়ির প্রতি কোনো লোভ ছিল না আমার।

ভালো গল্পের সিনেমা বিনে পয়সায় করেছি। দর্শকের ভালোবাসা পেয়েছি, তাতেই অনুপ্রাণিত হয়েছি। বড় বড় আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে বাংলাদেশের পতাকা হাতে নিয়ে উড়িয়েছি- এ প্রাপ্তি আমাকে অন্যরকম উচ্চতায় নিয়ে গেছে। এজন্য কৃতজ্ঞ চলচ্চিত্র পরিবার ও আমার পরিবারের কাছে।’

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর