২৫ মার্চ গণহত্যা দিবসে রাত ৯টা ১ মিনিটে সারাদেশে অন্ধকার থাকবে

হাওর বার্তা ডেস্কঃ ২৫ মার্চ গণহত্যা দিবসে রাত ৯টা ১ মিনিটে সারাদেশে ব্ল্যাকআউট (বাতি নিভিয়ে অন্ধকার) কর্মসূচি পালন করা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। তবে দেশের জরুরি স্থাপনা এ কর্মসূচির বাইরে থাকবে বলে জানান তিনি। বুধবার সচিবালয়ের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এক সভা শেষে এ তথ্য জানান তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ২৫ মার্চ গণহত্যা দিবস। এদিন রাত ৯টা থেকে ৯টা ১ মিনিট পর্যন্ত এক মিনিটের জন্য সারাদেশে ব্ল্যাকআউট পালন করা হবে। দেশবাসীকে এদিন এক মিনিটের জন্য বাতি নিভিয়ে অন্ধকার রাখার জন্য অনুরোধ করছি।

তিনি বলেন, ২৫ এবং ২৬ শে মার্চের আইনশৃঙ্খলা রক্ষার বিষয়ে আজকে বৈঠকে আলোচনা হয়েছে। অনুষ্ঠানগুলোর সীমিত আকারে করা হবে। এদিন বাইরে কোন সাংস্কৃতিক অনুষ্ঠান করা যাবে না। গণজমায়েতের ব্যাপারে আমরা নিরুৎসাহিত করছি। নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হবে।

মন্ত্রী বলেন, সাভার স্মৃতিসৌধে যেহেতু  রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী যাবেন সেজন্য যতো ধরনের নিরাপত্তা দরকার, ততো ধরনের নিরাপত্তা ব্যবস্থা করা হবে। ওখানে অতিথি থাকবে সীমিত।

২৬ শে মার্চ হাসপাতাল ও জেলখানায় উন্নত মানের খাবারের ব্যবস্থা করা হবে বলেও জানান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর