ভারতে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ৬২

হাওর বার্তা ডেস্কঃ কোভিড-১৯ করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে ভারতে। বুধবার পর্যন্ত দেশটিতে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৬২। গত মঙ্গলবার পর্যন্ত এ সংখ্যা ছিল ৬১।

ভারতীয় সংবাদ মাধ্যমে বলা হয়, বুধবার রাজস্থানের জয়পুরে ৮৫ বছরের এক বৃদ্ধের দেহে নতুন করে করোনা ভাইরাস শনাক্ত করা হয়। ওই বৃদ্ধসহ এই সংখ্যা দাঁড়িয়েছে ৬২। রাজস্থানের স্বাস্থ্য বিভাগের অতিরিক্ত মুখ্যসচিব রোহিত কুমার জানিয়েছেন, গত ২৮ ফেব্রুয়ারি ৮৫ বছর বয়সী এক বৃদ্ধ দুবাই থেকে জয়পুরে ফিরেছেন। পরে তার শারীরিক পরীক্ষার পরই তার দেহে করোনা ভাইরাসের সংক্রমণ হয়েছে বলে জানা যায়। এর পর ওই বৃদ্ধকে আইসোলেশনে রাখা হয়েছে।

জানা যায়, মঙ্গলবার নতুন করে ১৬ জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত করা হয়েছিল। এদের মধ্যে আট জন কেরলের, তিন জন কর্নাটকের এবং পাঁচ জন মহারাষ্ট্রের পুণের। এর আগে বেঙ্গালুরু, দিল্লি, উত্তরপ্রদেশ, জম্মু এবং পঞ্জাবে করোনার সংক্রমণ ধরা পড়েছে।

গত বছরের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইসের আবির্ভাব ঘটে। এরপর ১০৭টি দেশে ছড়িয়ে পড়েছে এই ভাইরাস। পুরো বিশ্বে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন কমপক্ষে চার হাজার দুইশজন। এছাড়া এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন বিশ্বের এক লাখ ১৪ হাজার মানুষ।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর