কিশোরগঞ্জের কৃতী নারী লেখক শিক্ষাবিদ বেগম রাজিয়া হোসাইন

হাওর বার্তা ডেস্কঃ ঢাকা বিভাগের একটি অন্যতম জেলা কিশোরগঞ্জ। হাওর-বাঁওরে ঘেরা বৈচিত্র্যময় ভূ-প্রকৃতির এক অনন্য জনপদ কিশোরগঞ্জ। চন্দ্রাবতী, মহুয়া-মলুয়ার দেশ এই কিশোরগঞ্জ। এই জেলার ভৌগোলিক আয়তন প্রায় ২,৬৮৯ বর্গ কিলোমিটার। বিস্তারিত..

যুব মহিলালীগ নেত্রী শামীমা নূর পাপিয়ার ৩ মাসের হোটেল বিল ৩ কোটি টাকা

হাওর বার্তা ডেস্কঃ যুব মহিলা লীগের পদ বাগিয়ে অভিজাত এলাকায় জমজমাট নারী ব্যবসাসহ ভয়ঙ্কর সব অপরাধমূলক কর্মকান্ডে জড়িত ছিলেন শামীমা নূর পাপিয়া ওরফে পিউ। নিজেকে পরিচয় দিতেন ক্ষমতার রাঘববোয়ালদের কর্মী বিস্তারিত..

বুধবারের মধ্যে খালেদা জিয়ার স্বাস্থ্যগত প্রতিবেদন দাখিলে নির্দেশ

হাওর বার্তা ডেস্কঃ কারাবন্দী বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থার সর্বশেষ মেডিক্যাল রিপোর্ট তলব করেছে হাইকোর্ট। আগামী বুধবার বিকাল ৫টার মধ্যে সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেলের মাধ্যমে এই রিপোর্ট আদালতে দাখিল বিস্তারিত..

নাজিরপুরে বাড়িতে ডেকে নিয়ে কলেজছাত্রীকে ধর্ষণচেষ্টা, বাধা দেয়ায় মারধর

হাওর বার্তা ডেস্কঃ পিরোজপুরের নাজিরপুরে কলেজছাত্রীর মোবাইল আটকে তাকে ডেকে নিয়ে ধর্ষণচেষ্টার অভিযোগ উঠেছে রঞ্জন রায় (২৬) নামের এক যুবকের বিরুদ্ধে। এ সময় ওই কলেজছাত্রীকে মারধর করা হয়। শনিবার দুপুরে বিস্তারিত..

রোহিঙ্গা ইস্যু শেখ হাসিনার প্রশংসা করে জোলির চিঠি

হাওর বার্তা ডেস্কঃ রোহিঙ্গা সংকটে বাংলাদেশের উদারতা ও নেতৃত্বের প্রশংসা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে চিঠি দিয়েছেন জাতিসংঘের শরণার্থীবিষয়ক হাইকমিশনারের (ইউএনএইচসিআর) বিশেষ দূত অ্যাঞ্জেলিনা জোলি। চিঠিতে তিনি রোহিঙ্গাদের আশ্রয় এবং তাদের বিস্তারিত..

নির্ধারিত সময়ের আগেই মিয়ানমারকে ৩১ বছরের ‘পুরনো’ সাবমেরিন দিচ্ছে ভারত

হাওর বার্তা ডেস্কঃ আগামী মাসেই মিয়ানমারের কাছে একটি কিলো-ক্লাস সাবমেরিন ‘আইএনএস সিন্ধুবীর’ হস্তান্তর করতে যাচ্ছে ভারত। নির্ধারিত সময়ের আগেই সাবমেরিনটি সংস্কার ও সংযোজনের কাজ শেষ করেছে ভারতের রাষ্ট্রীয় প্রতিষ্ঠান হিন্দুস্তান বিস্তারিত..

ভারতীয় হাই কমিশন ভিসা আবেদনকারীদের জন্য দ্রষ্টব্য

হাওর বার্তা ডেস্কঃ ভারতীয় হাই কমিশন ভিসা আবেদন গ্রহণ এবং পাসপোর্ট বিতরণের জন্য কোন এজেন্ট নিয়োগ করে না। কেবল সঠিকভাবে পূরণকৃত ভিসা আবেদন ফর্ম ও প্রয়োজনীয় কাগজপত্র থাকা সাপেক্ষে আবেদনকারীদের বিস্তারিত..

বঙ্গবন্ধু শক্তিশালী সেনাবাহিনী গড়ার উদ্যোগ নেন -চট্টগ্রামে প্রেসিডেন্ট

হাওর বার্তা ডেস্কঃ প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যুদ্ধবিধ্বস্ত দেশের অর্থনৈতিক সীমাবদ্ধতা সত্ত্বেও একটি শক্তিশালী সশস্ত্রবাহিনী গড়ে তোলার উদ্যোগ নেন। তাঁর নির্দেশেই ১৯৭২ সালে বিস্তারিত..

আজ ২৩ ফেব্রুয়ারি: ইতিহাসে আজকের এই দিনে

হাওর বার্তা ডেস্কঃ আজ ২৩ ফেব্রুয়ারি, ২০২০। রোববার। ১০ ফাল্গুন, ১২২৬। ২৮ জমাদিউস সানি ১৪৮১ হিজরি। জেনে নেই ইতিহাসে আজকের এই দিনে ঘটে যাওয়া উল্লেখযোগ্য ঘটনা, জন্ম ও মৃত্যু: ঘটনাবলি: বিস্তারিত..

জাতিসত্তার বিকাশে মানুষে মানুষে সংযোগের প্রধান বাহন ভাষা

হাওর বার্তা ডেস্কঃ মানুষে মানুষে সংযোগের প্রধান বাহন ভাষা। নিজেকে ব্যক্ত করার অপরিমেয় ক্ষমতার আধার ভাষা একান্তই একটি মানবিক প্রপঞ্চ। মানুষের এ সহজাত বৈশিষ্ট্য জীবজগতে অনন্য। অন্যের ওপর শ্রেষ্ঠত্ব প্রতিষ্ঠায় বিস্তারিত..