দেশে মুসলমানের সংখ্যা কমেছে

দেশে গত পাঁচ বছরে (২০১২-২০১৬) মুসলমানের সংখ্যা কমেছে ০.৪ ভাগ। ২০১২ সালে মোট জনসংখ্যার ৮৮.৮ ভাগ মুসলমান ছিল, ২০১৬ সালে এটি কমে হয়েছে ৮৮.৪। আজ সোমবার বিকেলে শেরেবাংলা নগরস্থ এনইসি বিস্তারিত..

শেখ হাসিনা, শেখ রেহানা ও পুতুলের কোনো অফিসিয়াল ফেসবুক পেজ নেই

আওয়ামী লীগ সভাপতি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তাঁর ছোটবোন শেখ রেহানা এবং কন্যা সায়মা ওয়াজেদ হোসেন পুতুলের কোনো অফিসিয়াল ফেসবুক পেজ নেই বলে জানিয়েছে আওয়ামী লীগ। আওয়ামী লীগের ফেসবুক পেজে বিস্তারিত..

নিজ কন্যাকে নিয়ে আহ্লাদে আটখানা হয়ে যা বললেন রেলমন্ত্রী

এখনও মুখে কথা ফোঁটেনি পুরোপুরি। গুঁটিগুঁটি পায়ে ঘর ময় ঘুরে বেড়ায়। আর শুধু ‘বাবা, বা-বা, বা-বা-বা’ ডাকে। মায়ের চেয়ে বাবার প্রতিই টান বেশি মেয়ের। বাবা বাইরে থেকে ঘরে ফিরলে দরজায় বিস্তারিত..

গ্রিক দেবীর এই মূর্তি দেশের কোথাও স্থাপন করা যাবে না: হেফাজত আমির

হেফাজতে ইসলামের আমির শাহ আহমদ শফী বলেছেন, ‘গ্রিক দেবীর মূর্তি অপসারণের মাত্র দুই দিনের মাথায় সুপ্রিম কোর্ট অ্যানেক্স ভবনের সামনে পুনঃস্থাপন করা অত্যন্ত হতাশাজনক। তিনি বলেন, আমাদের ইতিহাস, ঐতিহ্য ও বিস্তারিত..

ভূমি মন্ত্রণালয়ের সচিব হলেন মুজিবুর রহমান

ভূমি আপিল বোর্ডের চেয়ারম্যান ড. মুজিবুর রহমান হাওলাদারকে ভূমি মন্ত্রণালয়ের সচিব পদে বদলি করা হয়েছে। রবিবার জনপ্রশাসন মন্ত্রণালয় এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে। পৃথক আরেক প্রজ্ঞাপনে মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক বিস্তারিত..

হতভাগা সেই মায়ের আশ্রয় গোয়ালঘর

এক সময় যে মায়ের কাছে পুত্ররা অবলম্বন থাকে, সময়ের পরিবর্তনে পুত্রদেরকে ভূমিকা বদল করতে হয়। মায়ের সাহচর্য যে কতটা মূল্যবান, এটা যে পুত্র অনুভব করতে পারেনি সে অতি হতভাগ্য। পুত্রদের বিস্তারিত..

কমছে না বেকারত্ব, চাকরিতে বাড়ছে নারীর অংশগ্রহণ

বাংলাদেশে অর্থনৈতিক প্রবৃদ্ধির সঙ্গে তাল মিলিয়ে কমছে না বেকারত্ব। তবে চাকরিতে নারীর অংশগ্রহণ আগের তুলনায় বাড়ছে। পরিসংখ্যান ব্যুরোর এক তথ্য বলছে, ২০১৩ সালে দেশে যত মানুষ বেকার ছিল, তিন বছর বিস্তারিত..

শতাধিক অ্যাপস নিষিদ্ধ করেছে গুগল

তরঙ্গ ব্যবহারকারীর অজান্তেই তাদের অবস্থানের তথ্য সংগ্রহ করে অনলাইনে পাঠাতে পারে। এমনকি টেলিভিশনে ব্যবহারকারীরা কোনো ধরনের অনুষ্ঠান বেশি দেখে বা কতক্ষণ ইন্টারনেট ব্যবহার করে, সব তথ্যই সংগ্রহ করতে পারে। গোপনে বিস্তারিত..

পুলিশের ডিআইজি পদে ৫ কর্মকর্তাকে বদলি

বাংলাদেশ পুলিশের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) পদমর্যাদার পদে ৫ জন কর্মকর্তাকে বদলি বা পদায়ন করা হয়েছে। উপ-মহাপরিদর্শক (ডিআইজি) পদমর্যাদার পাঁচ পুলিশ কর্মকর্তাকে বদলি করা হয়েছে। রোববার (২৮ মে) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পুলিশ-১ শাখার বিস্তারিত..

হ্যাটট্রিক শিরোপা ঘরে তুলেছে বার্সা

নিজে একটি গোল করলেন, সতীর্থদের দিয়ে করালেন দুটি। সঙ্গে জ্বলে উঠলেন নেইমারও। কোপা ডেল রেতে লিওনেল মেসির দুর্দান্ত পারফরমেন্সে দেপোর্তিভো আলাভেসকে ফাইনাল ম্যাচে ৩-১ গোলে হারিয়ে হ্যাটট্রিক শিরোপা ঘরে তুলেছে বিস্তারিত..