,

37

১০ কোম্পানির লভ্যাংশ এক নজরে

হাওর বার্তা ডেস্কঃ সদ্য শেষ হওয়া সপ্তাহে পুঁজিবাজারে তালিকাভুক্ত ১০ কোম্পানির পরিচালনা পর্ষদ তাদের শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ দেয়ার সুপারিশ করেছে। ৩০ জুন, ২০১৭ শেষ হওয়া হিসাব বছরের জন্য এ লভ্যাংশ ঘোষণা করা হয়েছে।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

লভ্যাংশ সুপারিশ করা কোম্পানিগুলো হলো- কাসেম ড্রাইসেল, স্কয়ার টেক্সটাইল, স্কয়ার ফার্মাসিটিউক্যালস, আমরা নেটওয়ার্কস, আমরা টেকনোলজিস, ইফাদ অটোস, আফতাব অটোমোবাইলস, নাভানা সিএনজি, অ্যাপেক্স ফুড এবং অ্যাপেক্স স্পিনিং অ্যান্ড নিটিং মিলস লিমিটেড।

কাসেম ড্রাইসেল লিমিটেডের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১৮ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই বোনাস। স্কয়ার টেক্সটাইল লিমিটেডের পরিচালনা পর্ষদ ২৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ২০ শতাংশ নগদ ও ৫ শতাংশ বোনাস লভ্যাংশ।

স্কয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেডের পরিচালনা পর্ষদ সাড়ে ৪২ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ৩৫ শতাংশ নগদ লভ্যাংশ এবং সাড়ে ৭ শতাংশ বোনাস।

আমরা নেটওয়ার্কস লিমিটেডের পরিচালনা পর্ষদ ১০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই নগদ লভ্যাংশ। এ সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৩ টাকা ২২ পয়সা।

আমরা টেকনোলজিস লিমিটেডের পরিচালনা পর্ষদ ১০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই নগদ লভ্যাংশ। ইফাদ অটোস লিমিটেডের পরিচালনা পর্ষদ ২৬ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ২১ শতাংশ নগদ ও ৫ শতাংশ বোনাস লভ্যাংশ। তবে নগদ লভ্যাংশ পরিচালকরা নিবেন না।

আফতাব অটোমোবাইলস লিমিটেডের পরিচালনা পর্ষদ ১৬ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই নগদ লভ্যাংশ। নাভানা সিএনজি লিমিটেডের পরিচালনা পর্ষদ ১৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই নগদ লভ্যাংশ।

অ্যাপেক্স ফুড লিমিটেডের পরিচালনা পর্ষদ ২০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই নগদ লভ্যাংশ। অ্যাপেক্স স্পিনিং অ্যান্ড নিটিং লিমিটেডের পরিচালনা পর্ষদ ২০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই নগদ লভ্যাংশ।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর