এলাকায় ঘুরে বেড়াচ্ছে নীল রঙের কুকুর! ভিডিও ভাইরাল

হাওর বার্তা ডেস্কঃ ছোটবেলায় নীতিকথার গল্পে আমরা প্রায় সকলেই পড়েছি নীল বর্ণ শেয়াল-এর কথা। তবে, বাস্তবে এমনটা কেউ কখনও দেখেননি বোধহয়!

নীল শেয়াল না দেখলেও সেই রঙের কুকুর কিন্তু ইদানীং অনেকেই দেখেছেন। নবি মুম্বইয়ের তালোজা ইন্ডাস্ট্রিয়াল এলাকার প্রায় সকলেই দেখেছেন একটি নীল রঙের কুকুরকে।  এলাকায় ঘুরে বেড়াচ্ছে নীল রঙের  কুকুর! ভিডিও ভাইরাল সোশ্যাল মিডিয়ায় ।

ছোট ভিডিওর দৌলতে এই নীল রঙের কুকুরটিকে দেখেছেন

আরও কয়েক হাজার মানুষ। ভিডিওটি এখন রীতিমতো ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। তবে জন্ম থেকেই কুকুরটির গায়ের রং নীল ছিল না। সম্প্রতি এমনটা হয়েছে। আর এর জন্য দায়ী কসদী নদী!

নবি মুম্বইয়ের পশু সুরক্ষা সেল-এর প্রধান আরতী চৌহান জানান, কসদী নদীতে এই রাস্তার কুকুরগুলি প্রায়ই জল খেতে নামে। ওই নদীতেই তালোজা ইন্ডাস্ট্রিয়াল এলাকার কলকারখানাগুলির আবর্জনা এসে মেশে।

তার মধ্যে রং প্রস্তুতকারী কারখানাগুলিও রয়েছে। এই কুকুরটিও জল খেতে নেমেছিল কসদী নদীতে। নদীর দূষিত জলে তার গায়ের রং এ ভাবে বদলে গিয়েছে। আরতী চৌহান বলেন, “মহারাষ্ট্র দূষণ নিয়ন্ত্রণ বোর্ড-এ আমি এ বিষয়ে একটি অভিযোগও দায়ের করেছি ওই কলকারখানাগুলির বিরুদ্ধে।”

এর পাশাপাশি আরতীদেবী জানান, তালোজা ইন্ডাস্ট্রিয়াল এলাকার কলকারখানাগুলির থেকে নির্গত আবর্জনা ব্যাপক দূষণ ছড়াচ্ছে। যার ফলে এলাকার মানুষ ছাড়াও ক্ষতিগ্রস্থ হচ্ছে পশু-পাখিরাও।  –আনন্দ বাজার

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর