রাষ্ট্রপতি হওয়ার দৌড়ে এগিয়ে ড. মসিউর ও শিরীন শারমিন

কে হচ্ছেন বাংলাদেশের ২২তম রাষ্ট্রপতি, জানা যাবে আজ (৭ ফেব্রুয়ারি)। এখন পর্যন্ত বঙ্গবভনের বাসিন্দা হওয়ার দৌড়ে এগিয়ে আছেন প্রধানমন্ত্রীর অর্থনৈতিক উপদেষ্টা ড. মসিউর রহমান ও জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন বিস্তারিত..

স্পেনে যাওয়ার টাকা যোগাতে না পেরে আত্মহত্যা করে ফারদিন

হাওর বার্তা ডেস্কঃ স্পেনে যাওয়ার জন্য প্রয়োজনীয় টাকা জোগাড় করতে না পারাসহ বেশ কিছু কারণে হতাশাগ্রস্ত ছিলেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) শিক্ষার্থী ফারদিন নূর পরশ। এর ফলে তিনি আত্মহত্যার পথ বিস্তারিত..

ইনস্টাগ্রাম, ফেসবুকেও আসছে ব্লূ টিক সাবস্ক্রিপশন

হাওর বার্তা ডেস্কঃ টুইটারের মতো ইনস্টাগ্রাম ও ফেসবুকেও আসছে ব্লু টিক সাবস্ক্রিপশন সেবা। সম্প্রতি ফাঁস হওয়া একটি কোড দেখে এমনটাই ধারণা করছেন ব্যবহারকারীরা। এর আগে, মাইক্রো ব্লগিং সাইট টুইটারে চালু বিস্তারিত..

মিশরে কোরআন প্রতিযোগিতায় ৩য় বাংলাদেশের অন্ধ হাফেজ

হাওর বার্তা ডেস্কঃ কায়রো আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশের দৃষ্টিপ্রতিবন্ধী হাফেজ তানভির হোসেন আবারও দেশের নাম উজ্জ্বল করেছেন। বিশ্বের ৫৮টি দেশের ১০৮ জন প্রতিযোগীর মধ্যে পরিপূর্ণ ৩০ পারা হেফজুল কোরআন বিস্তারিত..

ফল-সব্জির সংরক্ষণকাল বাড়াতে সফলতা পেয়েছেন বিজ্ঞানীরা

হাওর বার্তা ডেস্কঃ গামা রশ্মি বা খাদ্য বিকিরণ প্রযুক্তি ব্যবহারে পেঁয়াজের পাশাপাশি আদা, রসুন, টমেটো, আলুসহ বিভিন্ন ফল ও সবজির সংরক্ষণকাল বাড়াতে সফলতা পেয়েছেন বিজ্ঞানীরা। তারা বলছেন, এতে কমবে কৃষিপণ্যের বিস্তারিত..

আজ রোজ ডে, শুরু হলো ‘ভালোবাসা সপ্তাহ’

হাওর বার্তা ডেস্কঃ প্রকৃতিতে বইছে বসন্তের হাওয়া। ফুল ফুটুক আর নাই ফুটুক আর কয়েকদিন পরেই বসন্ত। এরই মধ্যে শুরু হয়ে গেলো ভালোবাসার সপ্তাহ। আজ মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) রোজ ডে। প্রিয়জনের বিস্তারিত..

৩০০ বছরের ঐতিহাসিক ‘উত্তরা গণভবনে’ যা দেখবেন

হাওর বার্তা ডেস্কঃ নাটোরের দিঘাপতিয়া রাজবাড়ি, যা বর্তমানের উত্তরা গণভবন প্রাচীন স্থাপত্যকলার এক দৃষ্টিনন্দন নিদর্শন। ঢাকার বাইরে প্রধানমন্ত্রীর একমাত্র বাসভবন। প্রায় তিনশ বছরের ইতিহাস-ঐতিহ্যের সৌন্দর্যমন্ডিত এই ভবনের আঙ্গিনা নতুন সাজে বিস্তারিত..

যোগাযোগ ব্যবস্থার বৈপ্লবিক পরিবর্তন দৃশ্যমান : ওবায়দুল কাদের

হাওর বার্তা ডেস্কঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের আমলে দেশের যোগাযোগ ব্যবস্থার বৈপ্লবিক পরিবর্তন হয়েছে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, ‘শেখ বিস্তারিত..

তুরস্কে যাচ্ছে ফায়ার সার্ভিসের ১২ সদস্যের উদ্ধারকারী দল

হাওর বার্তা ডেস্কঃ তুরস্কে সংঘটিত ভয়াবহ ভূমিকম্পে অনুসন্ধান ও উদ্ধারকাজ পরিচালনার জন্য বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স থেকে ১২ সদস্যের উদ্ধারকারী দল পাঠানো হচ্ছে। প্রধানমন্ত্রীর নির্দেশনার পরিপ্রেক্ষিতে বাংলাদেশ সশস্ত্র বিস্তারিত..

অক্টোবরে উদ্বোধন হবে শাহজালালের তৃতীয় টার্মিনাল

হাওর বার্তা ডেস্কঃ আগামী অক্টোবর মাসে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের তৃতীয় টার্মিনালের আংশিক অংশের উদ্বোধন করা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এর উদ্বোধন করবেন। মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) দুপুরে এক সংবাদ বিস্তারিত..