ক্যাডেটদের সুনাগরিক ও দেশপ্রেমিক হওয়ার আহ্বান সেনাপ্রধানের

হাওর বার্তা ডেস্কঃ নতুন ক্যাডেটদের সুনাগরিক ও দেশপ্রেমিক হওয়ার আহ্বান জানিয়েছেন সেনাবাহিনী প্রধান জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদ। শুক্রবার (২৭ জানুয়ারি) দুপুরে ঝিনাইদহ ক্যাডেট কলেজের প্রাক্তন ক্যাডেটদের নিয়ে তিন দিনব্যাপী ১৩তম বিস্তারিত..

সবুজ পাতার মাঝে উঁকি দিয়ে দ্যুতি ছড়াচ্ছে সূর্যমুখী ফুল

হাওর বার্তা ডেস্কঃ মাটি ও আবহাওয়া সূর্যমুখী চাষাবাদের জন্য উপযোগী। কম সময় ও অর্থ ব্যয় করে সূর্যমুখী চাষ করে লাভবান হওয়ার সম্ভাবনা রয়েছে অপার। আর তাই কৃষকরাও ঝুঁকেছেন সূর্যমুখী চাষে। বিস্তারিত..

পদ্মা নদীতে জেলেদের জালে ধরা পড়লো ১৩ কেজির চিতল মাছ

রাজবাড়ীর দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় পদ্মা নদীতে জেলেদের জালে ধরা পড়া ১৩ কেজি ৭০০ গ্রাম ওজনের বিশাল আকারের একটি চিতল মাছ বিক্রি হয়েছে ৩০ হাজার ১৪০ টাকায়। শুক্রবার (২৭ জানুয়ারি) বিকাল বিস্তারিত..

পাঠ্যবইয়ে ধর্ম নিয়ে বিতর্কিত থাকলে বাদ দেওয়া হবে : ধর্ম প্রতিমন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ পাঠ্যবইয়ে ধর্ম নিয়ে বিতর্কিত কিছু থাকলে বাদ দেওয়া হবে বলে জানিয়েছেন ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান। বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) ওসমানী স্মৃতি মিলনায়তনে সাংবাদিকদের এ কথা জানান তিনি। বিস্তারিত..

ইসলামবিদ্বেষ ঠেকাতে কানাডায় বিশেষ প্রতিনিধি নিয়োগ

হাওর বার্তা ডেস্কঃ কানাডায় ইসলামভীতি বা ইসলামবিদ্বেষের (ইসলামোফোবিয়া) বিরুদ্ধে লড়াই করতে বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) প্রথম বিশেষ প্রতিনিধি নিয়োগ করা হয়েছে। সাম্প্রতিক সময়ে দেশটিতে মুসলমানদের ওপর বেশ কয়েকটি হামলার পরে এ বিস্তারিত..

রাষ্ট্রপতি পদে ড. মসিউর, শিরীন শারমিন নাকি অন্য কেউ

হাওর বার্তা ডেস্কঃ রাষ্ট্রপতি নির্বাচন যতই ঘনিয়ে আসছে, ততই এই পদে আলোচনায় থাকা ব্যক্তিদের তালিকা সংক্ষিপ্ত হচ্ছে। শুরুর দিকে এই তালিকায় প্রায় এক ডজন লোক থাকলেও এখন বার বার ঘুরে বিস্তারিত..

সেচের জন্য নিরবচ্ছিন্ন বিদ্যুতের আশ্বাস প্রতিমন্ত্রীর

হাওর বার্তা ডেস্কঃ জ্বালানি বিদ্যুৎ ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, সেচ মৌসুমে তেমন লোডশেডিং থাকবে না, বিদ্যুতের দাম পর্যায়ক্রমে সমন্বয় করা হবে। শুক্রবার (২৭ জানুয়ারি) তিনি এ কথা বলেন। বিস্তারিত..

দেশে ‘সুপারফুড’ কিনোয়ার নতুন জাত উদ্ভাবন

হাওর বার্তা ডেস্কঃ শর্করা, প্রোটিন, ভিটামিন ও খনিজে ভরপুর দানাদার সুপারফুড ‘কিনোয়া’র নতুন জাত সাউ কিনোয়া-১ (SAU-Quinoa-1) উদ্ভাবন করেছে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) কৃষিতত্ত্ব বিভাগের অধ্যাপক ড. পরিমল কান্তি বিশ্বাস। বিস্তারিত..

শাহরুখ কে চিনতেন না ‘পাঠান’ এর গুপ্তচর অ্যালিস

মার্কিন অভিনেত্রী, মডেল ও প্রযোজক রেইচেল অ্যান মালিন্স সবচেয়ে পরিচিত ‘হ্যাপি এন্ডিংস অ্যান্ড দ্যা লিগ শো’র জন্য। তিনি হলিউডের ছবিগুলোও করেছেন। সেগুলোর মধ্যে সাড়া জাগিয়েছেন ‘নেইবরাস’ এবং ‘দি এনট্যুরেজ’ ছবিতে। বিস্তারিত..

উন্নয়ন উপহার নিয়ে রবিবার রাজশাহী যাচ্ছেন প্রধানমন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ২৯ জানুয়ারি (রবিবার) রাজশাহীতে দিনব্যাপী সফরে প্রায় ১ হাজার ৩১৬ কোটি ৯৭ লাখ টাকার ২৫টি প্রকল্প উদ্বোধন করবেন। এ ছাড়া তিনি আনুমানিক ৩৭৬ বিস্তারিত..