সেচের জন্য নিরবচ্ছিন্ন বিদ্যুতের আশ্বাস প্রতিমন্ত্রীর

হাওর বার্তা ডেস্কঃ জ্বালানি বিদ্যুৎ ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, সেচ মৌসুমে তেমন লোডশেডিং থাকবে না, বিদ্যুতের দাম পর্যায়ক্রমে সমন্বয় করা হবে।

শুক্রবার (২৭ জানুয়ারি) তিনি এ কথা বলেন। এছাড়া ভোলার গ্যাস পাইপ দিয়ে বরিশাল হয়ে জাতীয় গ্রীডে নিয়ে আসা হবে বলেও জানিয়েছেন নসরুল হামিদ।

এর আগে, গত ২৪ জানুয়ারি (মঙ্গলবার) বিদ্যুৎ ভবনে সেচ মৌসুমে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ-সংক্রান্ত আন্তমন্ত্রণালয় সভায় বিদ্যুৎ প্রতিমন্ত্রী বলেন, ভোলার গ্যাসপাইপ দিয়ে বরিশাল হয়ে জাতীয় গ্রিডে নিয়ে আসা হবে। এতে ঘাটতি অনেকটা কমবে।

তিনি বলেন, চাহিদার সঙ্গে সমন্বয় রেখে উৎপাদন বাড়ানো হচ্ছে। কৃষকরা সেচের সময় পিক ও অফ পিক আওয়ার মেনে চললে ভালো ফল পাবেন।

এ সময় পিডিবির চাহিদামতো প্রাকৃতিক গ্যাস এবং জ্বালানি তেল সরবরাহের জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেওয়া হয়েছে। বিপিসিকে চাহিদার অতিরিক্ত ফার্নেস তেল কেনার জন্য নির্দেশনা দেন প্রতিমন্ত্রী।

এর আগে, গত ২৪ জানুয়ারি বিদ্যুৎ ভবনে সেচ মৌসুমে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ-সংক্রান্ত আন্তঃমন্ত্রণালয় সভায় বিদ্যুৎ প্রতিমন্ত্রী বলেন, সেচ মৌসুমে অগ্রাধিকারের ভিত্তিতে বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করা হবে। সার্বিক সমন্বয়ের মাধ্যমে তদারকি জোরদারের মাধ্যমে কৃষকরা উপকৃত হবেন। রক্ষণাবেক্ষণের নামে যেন অহেতুক সময় নষ্ট না হয় বিষয়টি গুরুত্ব দিতে হবে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর