প্রবাসীরা উপকৃত হতে পারে সেই ব্যবস্থাপনায় ব্যাংক এগিয়ে নিতে চাই

কর্মসংস্থানের উদ্দেশ্যে বিদেশে গমনেচ্ছু বাংলাদেশি বেকার যুবকদের সহায়তা প্রদান, প্রবাসী বাংলাদেশিদের দেশে প্রত্যাগমনের পর কর্মসংস্থানের সহায়তা ও প্রবাসী বাংলাদেশিদের দেশে বিনিয়োগে উৎসাহিতকরণ এবং আধুনিক তথ্য প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে দ্রুত ও ব্যয়-সাশ্রয়ী বিস্তারিত..

২৭৭৫ জনকে চাকরি দেবে রাষ্ট্রায়ত্ত ১০ ব্যাংক

সম্প্রতি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ব্যাংকার্স সিলেকশন কমিটির সদস্যভুক্ত ১০টি ব্যাংক। ১০ ব্যাংক বা আর্থিক প্রতিষ্ঠানে ‘অফিসার (জেনারেল)’ পদে ২৭৭৫ জনকে নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ০৯ ফেব্রুয়ারি পর্যন্ত আবেদন বিস্তারিত..

বাড়ির আঙিনায় পুষ্টি বাগান

বাড়ির চারপাশে শুধু সবুজের সমারোহ। বিভিন্ন ধরনের শাক, শিম, বরবটি, লাউ, কুমড়া কী নেই বাড়ির আঙিনায়! এক ইঞ্চি জমিও অনাবাদী থাকবে না, প্রধানমন্ত্রীর এমন নির্দেশনারই প্রতিফলনই যেনো ফুটে উঠেছে। এরইমধ্যে বিস্তারিত..

শিক্ষার্থীদের দক্ষ করতে ফ্রিল্যান্সিং, কোডিং ও প্রোগ্রামিং বিষয়ে চুক্তি

হাওর বার্তা ডেস্কঃ জেলা-উপজেলা পর্যায়ের স্কুল কলেজের বেকার যুব সমাজ এবং ২০২৫ সালের মধ্যে ১০ লক্ষ ছাত্র-ছাত্রী, কিশোর কিশোরীদের ফ্রিল্যান্সিং, কোডিং এবং প্রোগ্রামিং বিষয়ে প্রশিক্ষণ প্রদানের লক্ষ্যে আইসিটি অধিদপ্তর ও বিস্তারিত..

চট্টগ্রামে কর্ণফুলী টানেলের কাজ শেষের পথে, খুলছে ফেব্রুয়ারিতেই

হাওর বার্তা ডেস্কঃ চট্টগ্রামে বহুল প্রতীক্ষিত টানেলে পুরোদমে যানবাহন চলাচলের অপেক্ষার পালা শেষ হচ্ছে। আগামী ফেব্রুয়ারিতেই খুলছে টানেল এমনটিই জানালেন প্রকল্প সংশ্লিষ্টরা। কর্ণফুলী নদীর তলদেশে নির্মাণাধীন টানেলটির নাম ‘বঙ্গবন্ধু শেখ বিস্তারিত..

পুতিনের যুদ্ধবিরতি ঘোষণার পরেও চলছে লড়াই

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন একতরফাভাবে ইউক্রেনে ৩৬ ঘন্টার এক যুদ্ধবিরতি ঘোষণা করলেও কিয়েভ তা প্রত্যাখ্যান করেছে এবং বিভিন্ন স্থানে লড়াই অব্যাহত রয়েছে বলে খবর পাওয়া যাচ্ছে। রাশিয়া বলছে, তাদের বাহিনীর বিস্তারিত..

তবু হাজারও ক্রিকেটপ্রেমীর কলতানে মুখর শেরে বাংলা

আয়োজন নিয়ে নানা কটু কথায় চারিদিক সয়লাব। বিপিএল আকর্ষণ ও জৌলুস হারিয়েছে। আসর মাঠে মাঠে গড়ানোর আগে দুই দেশসেরা ক্রিকেটার সাকিব আল হাসান আর মাশরাফি বিন মর্তুজা বিপিএলের মান, আয়োজনের বিস্তারিত..

এ বছর ১৫ লাখ লোক বিদেশে পাঠানোর পরিকল্পনা চলছে: মন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ বলেছেন, চলতি বছর নতুন করে ১৫ লাখ লোক বিদেশ পাঠানোর প্রত্যাশা করছে করছে সরকার। এতে বাড়বে প্রবাসী আয়৷ শুক্রবার বিস্তারিত..

কত নাটকীয়তা, আবারও রাজ-পরী এক ছাদের নিচে

হাওর বার্তা ডেস্কঃ তারকা দম্পতি রাজ-পরী বিচ্ছেদের পথেই হাঁটছেন বলে ঘোষণা দিয়েছিলেন। স্বামীর বিরুদ্ধে পরী শারীরিক নির্যাতনের অভিযোগ তুলে সাফ জানিয়ে দিয়েছিলেন, তিনি আর রাজের সঙ্গে সংসার করবেন না। রাজও বিস্তারিত..

রোববার থেকে কমবে পারে শীতের তীব্রতা

হাওর বার্তা ডেস্কঃ পৌষের শীতে কাঁপছে সারাদেশ। ডিসেম্বরের শেষ সপ্তাহ থেকে দেশের ভিন্ন ভিন্ন অঞ্চলে শুরু হয় মৃদু শৈত্যপ্রবাহ। জানুয়ারির শুরু থেকে সেটার দাপট বাড়তে থাকে। আবহাওয়া অধিদপ্তর বলছে, শীতের বিস্তারিত..