করোনায় আরও ১৯ জনের মৃত্যু, শনাক্ত ৪ হাজার ৬৯২

হাওর বার্তা ডেস্কঃ করোনা ভাইরাসে আক্রান্ত গত ২৪ ঘণ্টায় ১৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ৮৩৮ জনে। একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৪ হাজার বিস্তারিত..

স্ত্রীকে পিঠে নিয়ে ১৫ বছরের সংসার, ভালোবাসার বিরল দৃষ্টান্ত

হাওর বার্তা ডেস্কঃ ভালোবাসা অন্ধ। ভালোবাসা মানে না কোনো যুক্তি, বিধি-নিষেধ। করে না হিসাব-নিকেশ, ভাবে না কোনো কিছু। তেমনই এক অজানা কন্টকাকীর্ণ ভবিষ্যৎ হাসিমুখে বেছে নিয়েছেন রাজশাহীর গোদাগাড়ী উপজেলার সোহেল বিস্তারিত..

বিষমুক্ত সবজি ভাগ্যের চাকা ঘুরিয়েছে ধনবাড়ির চাষিরা বছরজুড়ে ব্যস্ত থাকছেন

হাওর বার্তা ডেস্কঃ কঠোর প্ররিশ্রমে বিষমুক্ত নিরাপদ সবজি আবাদ করে পরিবারে সচ্ছলতা ফিরিয়েছেন টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলার মুশুদ্দি গ্রামের চাষিরা। বর্তমানে গ্রামটি ‘বিষমুক্ত নিরাপদ সবজির গ্রাম’ হিসাবে পরিচিতি লাভ করেছে। চাষিরা বিস্তারিত..

একেকটি বেগুন ২ কেজি, নাম দিয়েছেন লাউবেগুন

হাওর বার্তা ডেস্কঃ বেগুন সাধারণত আড়াই’শ থেকে তিনশ গ্রামের হলেই যথেষ্ট। জাতভেদে আরো বড় কিছু জাত পাওয়া যায়। কিন্তু বেগুনের একেকটির ওজন ১ থেকে ২ কেজি পর্যন্ত হলে চমকে উঠাই বিস্তারিত..

হাঁসের খামারে স্বাবলম্বী সুমন, বছরে আয় প্রায় লাখ টাকা

হাওর বার্তা ডেস্কঃ কুড়িগ্রামে হাঁসের খামারে স্বাবলম্বী হয়েছেন সুমন। তিনি কুড়িগ্রাম জেলার চিলমারী উপজলার রমনা ইউনিয়নের খন্দকার পাড়ার বাসিন্দা। দীর্ঘ সময় প্রবাসে থাকার পর দেশে ফিরে এসে হাঁস পালনের মাধ্যমে বিস্তারিত..

ডাচ ডেইরীর ১ টি গরু থেকে ৭ হাজার লিটার দুধ

হাওর বার্তা ডেস্কঃ ডাচ ডেইরি লিমিটেড নামে একটি দুগ্ধ খামারে বদলে যাচ্ছে মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার সাতঘরিয়া গ্রাম। দেশে দুধ উৎপাদনে নতুন ইতিহাস গড়তে চায় এই দুগ্ধ খামার। জানা গেছে, বাংলাদেশে বিস্তারিত..

চাকরী খুঁজতে খুঁজতে শত কোটি টাকার উদ্যোক্তা!

হাওর বার্তা ডেস্কঃ পড়াশোনা শেষে সৈয়দ নাসির যখন চাকরি খুঁজছিলেন, তখন আসে ব্যবসার সুযোগ। বার্জার পেইন্টসের এক কর্মকর্তার পরামর্শে চালু করেন রঙের ডিব্বা বা ক্যান তৈরির কারখানা। এরপর আর পেছনে বিস্তারিত..

ড্রাগন ফলের চাষ বিক্রির টার্গেট কোটি টাকা!

হাওর বার্তা ডেস্কঃ যশোরের চৌগাছায় শিক্ষিত বেকার যুবক এনামুল কবির বিদেশি ফল ড্রাগনের চাষ করে অভাবনীয় সাফল্য পেয়েছেন। ড্রাগন ফল বিক্রির টার্গেট নির্ধারণ করেছেন ১ কোটি টাকা। ইতোমধ্যে তার ৩০ বিস্তারিত..

বইমেলার উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ অমর একুশে গ্রন্থমেলা-২০২২ এর উদ্বোধন করা হবে আগামীকাল মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি)। এ দিন বেলা ৩টায় বঙ্গভবন থেকে ভার্চুয়ালি যুক্ত থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৩৮তম এই মেলার উদ্বোধন বিস্তারিত..

দ্বিপক্ষীয় সম্পর্ক জোরদার করবে বাংলাদেশ-আরব আমিরাত

হাওর বার্তা ডেস্কঃ পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন দুবাইয়ে সংযুক্ত আরব আমিরাতের পররাষ্ট্রমন্ত্রী আবদুল্লাহ বিন জায়েদ আল নাহিয়ানের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করেছেন। সংযুক্ত আরব আমিরাতের প্রধানমন্ত্রী এবং দুবাইয়ের শাসকের বিস্তারিত..