গরু ছাড়াই দুধ

‘গরু ছাড়া গরুর দুধ’ পাওয়ার বিষয়টি হাস্যকর ও কল্পনার মতো শোনায়। তবে এবার গরুর দুধের জন্য দরকার হবে না গাভী। বিয়ার যেভাবে বানানো হয়, ঠিক সে প্রযুক্তি অনুকরণ করে তৈরি বিস্তারিত..

অকাল বন্যায় বিপর্যস্ত হাওরের অর্থনীতি

হাওর প্রাকৃতিক সৌন্দর্যের এক অপূর্ব লীলাভূমি। দেশের উত্তর-পূর্বাঞ্চলের ৭টি জেলা-কিশোরগঞ্জ, নেত্রকোনা,সিলেট, সুনামগঞ্জ, হবিগঞ্জ, মৌলভীবাজার ও ব্রাহ্মণবাড়িয়ার প্রায় ৮ লাখ হেক্টর জমি নিয়ে হাওর অঞ্চল। প্রায় ২৪ লাখ কৃষক ও সাধারণ বিস্তারিত..

হাওর উন্নয়নে মহাপরিকল্পনা প্রয়োজন

হাওর হল দেশের অন্যতম খাদ্যশস্যের আধার। দেশের এ বিরাট অংশ বাদ দিয়ে সারাদেশের উন্নয়ন ভাবাই যায় না। এ অঞ্চলের কৃষি উন্নয়নের ওপর নির্ভর করেই সেখানকার খাদ্য নিরাপত্তাসহ সারাদেশের খাদ্য নিরাপত্তায় বিস্তারিত..

পুঁজিবাজারে আসছে সরকারি কোম্পানির শেয়ার

পুঁজিবাজারে আসছে সরকারি কোম্পানির শেয়ার।সেই সঙ্গে বহুজাতিক কোম্পানি আনতে বৈঠকে বসবে অর্থমন্ত্রণালয়।রোববার (১৪ মে) এ বৈঠক হবার কথা রয়েছে। বৈঠকে সরকারি কোম্পানির শেয়ার অফলোড ও বহুজাতিক কোম্পানিগুলোকে কীভাবে পুঁজিবাজারে তালিকাভুক্তি বিস্তারিত..

কিশোরগঞ্জের হাওরে কৃষকের দুর্দশা কাটছে না

নূর মোহাম্মদ, কিশোরগঞ্জ: অকাল বন্যায় ফসল ডুবে যাওয়ায় চরম দুর্দশায় পড়েছে কিশোরগঞ্জের হাওরবাসী। পরিবারের ভরণপোষণ চালাতে দিশেহারা হয়ে পড়েছে অনেকে। এলাকায় খাদ্য সঙ্কট দেখা দিয়েছে। পানিতে ডুবে যাওয়া পচা ধান বিস্তারিত..

৫৫ টাকায় চিনি ও ৮৫ টাকাই সয়াবিন বেচবে টিসিবি

আসন্ন পবিত্র রমজান মাস উপলক্ষে ১৫ মে থেকে বাজারদরের চেয়ে কম দামে রাজধানী ঢাকাসহ সারা দেশের ১৮৫টি স্থানে ভ্রাম্যমাণ বিপণন কেন্দ্রে সয়াবিন তেল, চিনি, মশুর ডাল, ছোলা ও খেজুর শুরু বিস্তারিত..

অভিশাপ দিলেন অপু বিশ্বাস

শাকিব-অপুর সন্তানের বাবার এমন সমস্যা সৃষ্টিকারীদের অভিশাপ দিয়েছেন অপু। শাকিব খানকে ঘিরে একটার পর একটা ঘটনা ঘটেই চলেছে। পরিচালকদের ছোট করে বক্তব্য দেয়ায় শাকিব খানকে উকিল নোটিশ দেয় পরিচালক সমিতি। বিস্তারিত..

ইচ্ছা থাকলেই উপায় হয়

মেয়েটির নাম অ্যানি। আর ছেলেটির নাম বিপ্লব। তারা ভাই-বোন। অ্যানি প্রতিদিন অফিসে আসেন। সঙ্গে বিপ্লবও আসেন। না। তারা দুজন একসঙ্গে চাকরি করেন না। তাহলে কেন আসেন? মেয়েটিকে কোলে করে অফিসে বিস্তারিত..

এবার গভীর রাতের ঘটনায় মুখ খুললেন মৌসুমী

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন নিয়ে নানা জল্পনা আর কল্পনার শেষ নাই। ফেসবুক সহ বিভিন্ন গণমাধ্যম এই ইস্যুতে অনেক ধরনের খবর প্রচার করছে। একে একে যখন সবাই মুখ খুলছেন তাহলে বিস্তারিত..

সংস্কারের পরিকল্পনা নিয়ে ‘রূপকল্প ২০৩০’ আনছে বিএনপি

রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর ক্ষমতায় ভারসাম্য আনা, দ্বিকক্ষবিশিষ্ট সংসদ গঠন এবং নির্বাচন কমিশনসহ সাংবিধানিক প্রতিষ্ঠানগুলোর প্রয়োজনীয় সংস্কারের পরিকল্পনা নিয়ে আসছে বিএনপির ‘রূপকল্প বা ভিশন ২০৩০’। আগামী ২০৩০ সালের মধ্যে দেশকে উচ্চ বিস্তারিত..