,

বিড়ি-সিগারেটের দাম বাড়ছে

২০১৬-১৭ অর্থবছরের বাজেটে বিড়ি ও সিগারেটসহ তামাকজাত পণ্যের দাম বাড়ানোর প্রস্তাব করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। বৃহস্পতিবার সংসদে উত্থাপিত ২০১৬-১৭ অর্থবছরের বাজেট প্রতিবেদনে তিনি বলেন, দীর্ঘদিন ধরে সিগারেটের ওপর বিস্তারিত..

সার্টিফিকেট যেন শুধু আলমিরাতে ঠাই না হয়

প্রতিবছর দেশে অহরহ ‘এ’ প্লাস বের হয়, এস এস সি এবং এইচ এস সি পরীক্ষায়। এবং প্রতিবছরই ছেলেদের তুলনায় মেয়েদের পাশের হার বেশি থাকে। পত্রপত্রিকা ছেয়ে যায় মেয়েদের পাশ করার বিস্তারিত..

সর্বোচ্চ বরাদ্দ শিক্ষা ও প্রযুক্তি খাতে

২০১৬-১৭ অর্থ বছরের জন্য উপস্থাপিত বাজেটে শিক্ষা খাতে মোট ৪৯ হাজার ১০ কোটি টাকা বরাদ্দের প্রস্তাব করা হয়েছে। বিগত সময়ের হিসাবে সামগ্রিক শিক্ষা খাতে এটাই সর্বোচ্চ বরাদ্দ। শিক্ষায় এ বরাদ্দ বিস্তারিত..

রাজনীতিতে বিভক্তির সূচনা করেছিলেন জিয়াউর রহমান

বাংলাদেশের প্রয়াত রাষ্ট্রপতি এবং বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৩৫তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে এ সপ্তাহেই। তার দল বিএনপির দাবি তিনি রাজনীতি এবং রাষ্ট্রে নীতিগত দিক থেকে অনেক পরিবর্তন এনেছিলেন। তবে, জামায়াতে বিস্তারিত..

কোপা থেকে বাদ পড়লেন কাকা

প্রথমে কোপা আমেরিকা স্কোয়াডে ছিলেন না। কিন্তু চোটের কারণে স্কোয়াড থেকে কস্তা ছিটকে পড়ায় ডাক পান সাবেক ফিফা বর্ষসেরা এই ফুটবলার। তবে এবার হ্যামস্ট্রিং ইনজুরিতে বিশ্বকাপের পর ফুটবলের সবচেয়ে জমজমাটপূর্ণ বিস্তারিত..

অসহায়দের সাহায্য করবেন হ্যাপি

টাকার অভাবে যারা মাদ্রাসার বই কিনতে পারছেন না বা বাচ্চাদের মাদ্রাসায় পড়াতে চাচ্ছেন কিন্তু টাকার জন্য পারছেন না অথবা দ্বীনি কেউ খুব কষ্টের মধ্য দিয়ে একবেলা খেয়ে না খেয়ে বেঁচে বিস্তারিত..

বাজেটে কৃষিতে কমেছে ৩ হাজার কোটি টাকা

বিগত তিন বছরের ব্যবধানে কৃষিতে জাতীয় বাজেটে তিন হাজার ৯১ কোটি টাকা কমেছে। নতুন অর্থবছর ২০১৬-২০১৭ তে সংশোধিত বাজেটে কৃষির জন্য বরাদ্দ রাখা হয়েছে ১১ হাজার ১৩৯ কোটি টাকা। তিন বিস্তারিত..

হাসিনা সরকার সবচেয়ে বড় বাধা, তাঁকে সরালে রাস্তা খুলবে : আনন্দবাজার

বাংলাদেশে নজর ইজরায়েলের। কাছে আসতে চাইছে। ব্যবধান টপকাতে সাঁকো খুঁজছে। কাজটা কঠিন শুধু নয়, অসম্ভব জেনে খড়কুটো পেলেও ছাড়ছে না। আঁকড়ে ধরছে। ধারণা হয়েছে, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার সবচেয়ে বিস্তারিত..

৩ লাখ ৪০ হাজার ৬০৫ কোটি টাকার বাজেট অনুমোদন

২০১৬-১৭ অর্থবছরের জন্য ৩ লাখ ৪০ হাজার ৬০৫ কোটি টাকার বাজেট সংসদে পেশের জন্য অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। বৃহস্পতিবার বিকেল পৌনে ৩টার দিকে মন্ত্রিসভার বিশেষ বৈঠকে এ অনুমোদন দেয়া হয়। এর বিস্তারিত..

হঠাৎ করেই প্রধানমন্ত্রীর পা ছুঁয়ে সালাম করলেন দুই এমপি, কারণ কি

২০১৬-১৭ অর্থবছরের ১০ম সংসদের একাদশ অধিবেশনে বাজেট পেশ করছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। স্পিকার শিরীন শারমিনের সভাপতিত্বে অধিবেশনের শুরু থেকেই উপস্থিত আছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিকেল ৫টার দিকে মাগরিবের বিস্তারিত..