এমপিদের ব্যবসায় রেকর্ড

জাতীয় সংসদে ব্যবসায়ী এমপির সংখ্যা অতীতের সব রেকর্ড ছাড়িয়ে গেছে। দেশের এই এমপিদের (সংসদ সদস্য) বেশির ভাগেরই পেশা ব্যবসায়। এই এমপিরা শুধু বাংলাদেশের রেকর্ড ছাড়াননি, উন্নত বিশ্বের রাষ্ট্রগুলোকেও পেছনে ফেলেছেন। বিস্তারিত..

শিক্ষা কার্যক্রম পরিকল্পনায় আন্তর্জাতিক শ্রমবাজারের সঙ্গে সামঞ্জস্য প্রয়োজন: রাষ্ট্রপতি

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেছেন, আন্তর্জাতিক প্রতিযোগিতা মোকাবিলায় জ্ঞান-বিজ্ঞানের সব ক্ষেত্রে শিক্ষার্থীদের পেশাভিত্তিক প্রচলিত ও অপ্রচলিত শিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে হবে। আন্তর্জাতিক শ্রম বাজারের সঙ্গে সামঞ্জস্য রেখে শিক্ষা কার্যক্রমের বিস্তারিত..

১ ফেব্রুয়ারি ঢাকা-দিল্লী সচিব পর্যায়ের বৈঠক

বাংলাদেশ ও ভারতের পররাষ্ট্র সচিব আসন্ন দ্বিপাক্ষিক বৈঠকে দু’দেশের মধ্যে সহযোগিতার ক্ষেত্র আরো সম্প্রসারিত করার ব্যাপারে বিস্তারিত আলোচনা হবে। ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বিকাশ স্বরুপ আজ এক প্রেস ব্রিফিংয়ে এ বিস্তারিত..

সেই ইন্টারভিউ শেষে কেঁদেছিলেন সানি লিওন

সাক্ষাত্কার চলাকালীন অনস্ক্রিন তিনি ভেঙে পড়েননি ঠিকই। কিন্তু ক্যামেরা বন্ধ হতেই কেঁদে ফেললেন সানি লিওন। সানির স্বামী ড্যানিয়েল ওয়েবার ঘটনার পর মিডিয়ার কাছে প্রকাশ করেছেন এই তথ্য। সানির সাম্প্রতিক একটি বিস্তারিত..

বাংলাদেশ এখন বিশ্বের রোল মডেল : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাঙালি জাতি অদম্য জাতি। বাঙালি জাতিকে কেউ দাবিয়ে রাখতে পারবে না। বাংলাদেশ এখন বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাড়াচ্ছে। বাংলাদেশ এখন বিশ্বের রোল মডেল। আমরা শান্তি বিস্তারিত..

প্রধান বিচারপতির বক্তব্যে একমত নন অ্যাটর্নি জেনারেল

অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেছেন, ‘অবসরে যাওয়া বিচারপতিদের রায় লেখা প্রসঙ্গে প্রধান বিচারপতি যে বক্তব্য দিয়েছেন, সেটা তার নিজস্ব বক্তব্য। আমি ব্যক্তিগতভাবে প্রধান বিচারপতির বক্তব্যের সাথে একমত নই।’ বৃহস্পতিবার সুপ্রিম বিস্তারিত..

চাকরি দাও, নয় বিষ দাও

মেধা ও জেষ্ঠ্যতার ভিত্তিতে নার্স নিয়োগের দাবিতে প্রেসক্লাবের সামনে অবস্থান নিয়ে আন্দোলন করছেন নার্সরা। ‘হয় চাকরি দাও, নয় মোদের বিষ দাও’, ‘আমাদের দাবি, মানতে হবে, মানতে হবে’, ‘নার্স নিয়ে টালবাহানা, বিস্তারিত..

মোদির বাকি আর ৬

বাবাসাহেব বিমরাও আম্বেদকার বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাদের বলা হয়েছিল, শুক্রবারের কনভোকেশনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির পরিধানের জন্য একটি আচকান বানাতে। তারা দর্জিকে প্রধানমন্ত্রীর বুকের মাপ দিলেন ৫০ ইঞ্চি। দর্জি তা রেখে প্রস্তুতি নিলেন। বিস্তারিত..

মধ্যবর্তী নির্বাচন দিতে পারে সরকার

৫ জানুয়ারির বিতর্কিত নির্বাচনের মাধ্যমে ক্ষমতা ধরে রাখা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বর্তমান অবস্থাকে স্বস্তিকর মনে করছেন না। এ কারণে তিনি একটি গ্রহণযোগ্য মধ্যবর্তী নির্বাচনের দিকে যেতে পারেন। এমনটি দাবি করছেন বিস্তারিত..

বাংলাদেশ এখন আর গরীব দেশ নয়: মতিয়া চৌধুরী

কৃষি মন্ত্রী মতিয়া চৌধুরী বলেছেন, বাংলাদেশ এখন আর গরীব দেশ নয়, জাতিসংঘই বলেছে বাংলাদেশ নিন্মমধ্যবিত্ত দেশে পরিণত হইয়াছে। আমরা নিন্ম মধ্যবিত্তই থাকবোনা, আমরা উচ্চই হবো, তিনি বৃহস্পতিবার(২১ জানুয়ারী) সকাল ১১টায় বিস্তারিত..