চাকরি দাও, নয় বিষ দাও

মেধা ও জেষ্ঠ্যতার ভিত্তিতে নার্স নিয়োগের দাবিতে প্রেসক্লাবের সামনে অবস্থান নিয়ে আন্দোলন করছেন নার্সরা। ‘হয় চাকরি দাও, নয় মোদের বিষ দাও’, ‘আমাদের দাবি, মানতে হবে, মানতে হবে’, ‘নার্স নিয়ে টালবাহানা, চলবে না, চলবে না’।

বৃহস্পতিবারেও এমন সব স্লোগানে প্রেসক্লাবের সামনে ৩য়দিনের মত অবস্থান কর্মসূচি পালন করছেন নার্সরা।

বাংলাদেশ ডিপ্লোমা বেকার নার্সেস অ্যাসোসিয়েশনের ব্যানারে অবস্থান কর্মসূচি পালন করেন তারা। দাবি আদায় না হওয়া পর্যন্ত কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন তারা।

জানা গেছে, বাংলাদেশ সরকারি কর্মকমিশন (বিপিএসসি) কর্তৃক পরীক্ষার মাধ্যমে ২২ ডিসেম্বরের মধ্যে নার্স নিয়োগের ১ম স্তরের নিয়োগ বিজ্ঞপ্তি জারির সিদ্ধান্ত হয়।

এ সিদ্ধান্তের প্রতিবাদে আন্দোলনে নামে নার্সরা। তারা বলছেন, ওই সিদ্ধান্ত বাতিল করে আগের চলমান নিয়ম ব্যাচ, মেধা ও জেষ্ঠ্যতা ভিত্তিতে নিয়োগ দিতে হবে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আলটিমেটাম দিলেও তা অবজ্ঞা করা হয়।

নার্সরা বলেন, সরকার এর আগেও দুই ধাপে মেধা ও জ্যেষ্ঠতার ভিত্তিতে প্রায় সাড়ে ৬ হাজার নার্স নিয়োগ দেয়।

প্রসঙ্গত, বিপিএসসির মাধ্যমে নার্স নিয়োগের সিদ্ধান্ত অবিলম্বে বাতিল এবং প্রধানমন্ত্রী প্রতিশ্রুত ১০,০০০ নার্সের পদ সৃষ্টি করে আগের ন্যায় ব্যাচ, মেধা ও জেষ্ঠ্যতার ভিত্তিতে দ্রুত নিয়োগ বাস্তবায়নের দাবিতে গত মঙ্গলবার থেকে অবস্থান কর্মসূচি পালন করে আসছে বাংলাদেশ ডিপ্লোমা বেকার নার্সেস অ্যাসোসিয়েশন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর