শিশু আইলানের বিশ্ব কাঁপানো ছবিটি তুলেছেন যিনি

শিশু আয়লানের নাম অনেকেরই জানা। সৈকতে ওই সিরীয় শিশুর লাশ পড়ে থাকার ছবি নাড়িয়ে দিয়েছে গোটা বিশ্বকে। এ ঘটনাকে কেন্দ্র করে শরণার্থী নীতিতে পরিবর্তন আনার ইঙ্গিত দিয়েছেন ইউরোপীয় নেতারা। তবে বিস্তারিত..

৭৮ লাখ শিক্ষার্থী উপবৃত্তি পায়:গণশিক্ষামন্ত্রী

বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর তথ্য উদ্ধৃত করে প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান বলেছেন, দেশে এখন সাক্ষরতার হার ৬১ শতাংশ। রবিবার সকালে সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এই কথা জানান। গণশিক্ষামন্ত্রী বলেন, বিস্তারিত..

আমরা যুদ্ধ নয়, শান্তি চাই: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘আমরা যুদ্ধ নয়, শান্তি চাই। কারো সঙ্গে যুদ্ধ নয়, শান্তিই কাম্য। তবে আত্মরক্ষার ক্ষমতা আমাদের থাকতে হবে। আর এ কারণে নৌবাহিনীকে আরো আধুনিক করে গড়ে তুলতে বিস্তারিত..

হাসিনার শাসনামলকে ‘অন্ধকার যুগ’ অ্যাখ্যা দিলেন এরশাদ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বর্তমান শাসনামলকে ‘অন্ধকার যুগ’ হিসেবে আখ্যা দিয়েছেন একই সঙ্গে সরকার ও বিরোধী দলে থাকা দল জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান এইচ এম এরশাদ। কুমিল্লা টাউন হলে কুমিল্লা দক্ষিণ বিস্তারিত..

সুবর্ণ সুযোগের অপেক্ষায় টাইগার বাহিনী

বর্তমানে ক্রিকেট বিশ্বে বাংলাদেশে অবস্থান ৯৬ রেটিং নিয়ে সপ্তম। আর তাদের এক ধাপ উপরে ইংল্যান্ড। অর্থাৎ তাদের অবস্থান ৬। কিন্তু মজার ব্যপার হলো ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার মধ্যকার চলতি সিরিজে ইংল্যান্ড বিস্তারিত..

তাবলিগে গিয়ে কোরআন শরীফ উপহার পেলেন হ্যাপী

নানা কারণে বাংলাদেশের আলোচিত সমালোচিত অভিনেত্রী নাজনীন আক্তার হ্যাপী সংবাদের শিরোনাম হল। তার কিছু কার্যকালাপ এবং আচরণের কারণে বিতর্কিত হয়েছেন তিনি। সম্প্রতি তিনি তাবলিগে গিয়েছেন এবং এর আগ থেকেই তিনি বিস্তারিত..

টাকা ফেরত দিলে ক্ষমা পাবে আইভী : শামীম ওসমান

নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ শামীম ওসমান মেয়র আইভীর উদ্দেশ্যে বলেছেন, এখনো সময় আছে আপনার সুফিয়ানকে সিটি করপোরেশনের দুর্নীতির টাকাগুলো ফেরত দিতে বলেন। তাহলেই হয়তো জনগণ আপনাকে ক্ষমা করে দেবেন। রোববার বিকেলে বিস্তারিত..

যেকোনো মূল্যে আ.লীগ ক্ষমতায় থাকবে

: দেশে মধ্যবর্তী নির্বাচনের আর কোনো সুযোগ নেই। বিরোধী পক্ষ থেকে মধ্যবর্তী নির্বাচনের যে সুর উঠেছে তা কোনোভাবেই সম্ভব নয়। যেকোনো মূল্যে সরকার মেয়াদ পূর্ণ করবে। রোববার দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু বিস্তারিত..

ডিসেম্বরে পৌরসভা নির্বাচন

এবার ডিসেম্বরের মধ্যে সারাদেশে পৌরসভা নির্বাচন হতে যাচ্ছে। নির্বাচন সম্পন্ন করতে প্রস্তুতিও নিচ্ছে নির্বাচন কমিশন। নির্বাচন অনুষ্ঠানের জন্য সম্মতি জানিয়ে ইসিকে চিঠি দিয়েছে স্থানীয় সরকার মন্ত্রণালয়। ভোটের জন্য এরই মধ্যে বিস্তারিত..

কোরবানির গরু: তবু ভারতই শেষ ভরসা

আসন্ন ঈদুল আজহায় কোরবানির জন্য গরু ছাগলের কোনো সঙ্কট তৈরি হবে না বলে দাবি করেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। তার দাবি, বর্তমানে কোরবানি উপযোগী ৩০ লাখ গরু-মহিষ ও ৬৯ লাখ ছাগলের বিস্তারিত..