দ্য মোস্ট ফিয়ারলেস (ভিডিও

৯ বছর বয়সে বাড়ি থেকে বেরিয়ে যেতে বাধ্য হয়েছিল কক্সবাজারের মেয়ে নাসিমা আক্তার। নানা প্রতিকূলতা পেরিয়ে ১৮ বছরের এই কিশোরী এখন নিজের জগৎ খুঁজে নিয়েছেন ‘সার্ফিং’ খেলায়। সার্ফিংয়ের প্রতি অদম্য বিস্তারিত..

আফ্রিকা এগোচ্ছে

‘আফ্রিকা এগোচ্ছে।’ পিতৃপুরুষের বাসভূমি কেনিয়ায় গিয়ে উদ্যোক্তাদের এক শীর্ষ সম্মেলন উদ্বোধনকালে এভাবেই নিজের মনোভাব জানালেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামা। এর আগে গত শুক্রবার রাতে ঐতিহাসিক এক সফরে কেনিয়ায় পৌঁছেন তিনি। বিস্তারিত..

এইচএসসি পরীক্ষার ফলাফল ৯ আগস্ট প্রকাশিত হবে : শিক্ষামন্ত্রী

এবারের উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমানের পরীক্ষার ফলাফল আগামী ৯ আগস্ট প্রকাশিত হবে। শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ আজ সচিবালয়ে সাংবাদিকদের এ কথা বলেন। মন্ত্রণালয় সূত্র জানায়, ওইদিন সকাল ১০টায় বিস্তারিত..

আতিয়ারের বাগানে ৪ কেজি ওজনের বিচিত্র আম

মাগুরার শালিখার শতখালী গ্রামের আতিয়ার রহমানের নার্সারিতে ফলেছে ঢাউস আকৃতির বিচিত্র আম। প্রতিটি আমের ওজন তিন থেকে চার কেজি। আর আমগুলো লম্বায় ১৩ থেকে ১৮ ইঞ্চি পর্যন্ত। বিচিত্র এ আম বিস্তারিত..

নতুন করে আর যেন কোন খেলাপী ঋণ সৃষ্টি না হয় : গভর্নর

নতুন করে আর যেন কোন খেলাপী ঋণ সৃষ্টি না হয়— সে বিষয়ে ব্যবস্থা নিতে ব্যাংকগুলোকে নির্দেশ দিয়েছেন কেন্দ্রীয় ব্যাংকের গভর্নর ড. আতিউর রহমান। রবিবার ২০১৪ সালে দেশের অর্থনৈতিক এবং আর্থিক বিস্তারিত..

ছাত্রলীগের নতুন সভাপতি সোহাগ, সাধারণ সম্পাদক জাকির

বাংলাদেশ ছাত্রলীগের ২৮তম জাতীয় সম্মেলনে সাইফুর রহমান সোহাগ সভাপতি ও জাকির হোসেন সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। তারা আগামী দু’বছর মেয়াদে ঐতিহ্যবাহী এ ছাত্র সংগঠনটির নেতৃত্ব দেবেন। নতুন সভাপতি সোহাগ ছাত্রলীগের বিস্তারিত..

রাজনীতির মাঠ চষে বেড়াচ্ছেন লুনা

বিএনপির প্রভাবশালী নেতা ও সিলেট ২ আসনের সাবেক সংসদ সদস্য এম.ইলিয়াস আলী দীর্ঘ ৩৯ মাস ধরে ‘নিখোঁজ’। তাঁর সন্ধানে আন্দোলন করতে গিয়ে ২০১২ সালের ২৩ এপ্রিল বিশ্বনাথ রণক্ষেত্রে পরিনত হয়। বিস্তারিত..

সেনাবাহিনীতে শৃঙ্খলার সঙ্গে আপস থাকতে পারে না

পেশাগত দক্ষতার পাশাপাশি মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাস, নেতৃত্ব, শৃঙ্খলা, সততা ও জাতীয় পর্যায়ে অবদানকে সেনা সদস্যদের যোগ্যতার মাপকাঠি হিসেবে তুলে ধরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই সব মাপকাঠির ভিত্তিতে পদোন্নতির ক্ষেত্রে যোগ্যদের বিস্তারিত..

৩৫ তম বিসিএস লিখিত পরীক্ষার সূচি প্রকাশ

৩৫তম বিসিএস প্রিলিমিনারিতে উত্তীর্ণ প্রার্থীদের লিখিত পরীক্ষার সময়সূচি প্রকাশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। আগামী ১ সেপ্টেম্বর থেকে আবশ্যিক বিষয়ের পরীক্ষা শুরু হবে। শেষ হবে ৭ সেপ্টেম্বর। আর পদ সংশ্লিষ্ট বিস্তারিত..