সেই ওসি হাসেমকে অবশেষে জনস্বার্থে বদলি

হাওর বার্তা ডেস্কঃ সুনামগঞ্জের জামালগঞ্জের ওসি আবুল হাসেমকে অবশেষে জনস্বার্থে বদলি করা হয়েছে। বুধবার রাতেই তিনি ওসি মোহাম্মদ সাইফুল ইসলামকে দায়িত্বভার বুঝিয়ে দিয়ে বৃহস্পতিবার বিকেলে ওসি আবুল হাসেম জামালগঞ্জ ত্যাগ করেন।

জামালগঞ্জ থানার ওসি এসপি মো. বরকতুল্লাহ খান বলেন,জনস্বার্থে আবুল হাসেমকে বদলি করে আপাতত পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে। ২০১৭ সালের ৯ ফেব্রয়ারি ওসি হিসেবে আবুল হাসেম সুনামঞ্জের জামালগঞ্জ থানায় দায়েত্বভার গ্রহণ করেন।

প্রথম ধাপে জামালগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণের তারিখ ছিল ১০ মার্চ। ভোট গ্রহণের অনুকোল পরিবেশ না থাকায় ৮ মার্চ নির্বাচন কমিশন থেকে জেলা রিটার্নিং কর্মকর্তাকে চিঠি দিয়ে ওই উপজেলায় ভোট গ্রহণ স্থগিত করেন। প্রধম ধাপে স্থগিত হওয়া জামালগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত (নৌকা) প্রার্থী মুক্তিযোদ্ধা ও সাবেক উপজেলা চেয়ারম্যান ইউসুফ আল আজাদ নির্বাচন কমিশনে জামালগঞ্জ থানার ওসি আবুল হাসেমের বিরুদ্ধে পাঁচ লাখ টাকা ঘুষ দাবির লিখিত অভিযোগ করেন।

১২মার্চ সাবেক ওই উপজেলা চেয়ারম্যান নির্বাচন কমিশন সচিব বরাবর এ ব্যাপারে লিখিত অভিযোগ করেন। অভিযোগের প্রেক্ষিতে নির্বাচন কমিশনের নির্দেশে জেলা রিটার্নিং কর্মকর্তা এডিসি তদন্ত করে পরবর্তীতে তদন্ত রিপোর্ট ইসিতে প্রেরণ করেন।

এর পূর্বে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রাক্কালে ২০১৮ সালের ২৮ ডিসেম্বর ষড়যন্ত্র ও হত্যার উদ্দেশ্যে দিয়ে আঘাত করার অভিযোগ এনে বিশেষ ক্ষমতা আইনে সুনামগঞ্জের জামালগঞ্জ থানায় পুলিশ বাদী হয়ে একটি মামলা দায়ের করে।

মামলার এজাহারে উল্লেখ করা হয়,জামালগঞ্জ থানার ভীমখালী ইউপির মল্লিকপুর বাজারের পঞ্চগ্রাম মাদ্রাসা ভোটকেন্দ্রে আসামিরা নাশকতা সৃষ্টির পরিকল্পনা করছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে হাজির হলে এজাহারে উল্লেখিত প্রতিবন্ধী তারা মিয়া ও অন্যান্য আসামিরা রামদা,হকিস্টিক, বাঁশ, রড ও দেশীয় অস্ত্রসহ পুলিশের ওপর হত্যার উদ্দেশ্যে হামলা করে। পরে ২২ জানুয়ারি ওই মামলায় তারা মিয়া জামিন নিতে হাইকোর্টে যান।

প্রতিবন্ধী  তারা মিয়া ডান হাত একেবারেই নাড়াতে পারেন না তিনি। তিনিই নাকি সুনামগঞ্জের জামালগঞ্জে নির্বাচনের দুই দিন আগে হকিস্টিক, রড নিয়ে পুলিশের ওপর হামলা চালিয়েছেন। সারা দেশে একাদশ নির্বাচনকে ঘিরে পুলিশের গায়েবি মামলা নিয়ে ফের নানামুখী সমালোচনা শুরু হয়। ওই মামলায় একজন প্রতিবন্ধী নারীকে আসামি করায় ওসি সারা দেশে বিতর্কিত হন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর