ঢাকার দুই সিটিতে ৫০ শতাংশ ভোট পড়েছে: ধারণা ইসি সচিবের

হাওর বার্তা ডেস্কঃ ঢাকার দুই সিটিতে ৫০ শতাংশ ভোট পড়তে পারে বলে ধারণা করছেন নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ। তিনি বলেছেন, নির্বাচন শান্তিপূর্ণভাবে শেষ হয়েছে। কোথাও কোনো ধরনের সহিংসতা হয়নি। কোনো কেন্দ্র স্থগিতও হয়নি। আজ বৃহস্পতিবার বিকেলে ভোট শেষে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনের মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন ইসি সচিব। আজ সকাল আটটা থেকে বিকাল চারটা পর্যন্ত একটানা ভোট নেওয়া হয়। এরপর শুরু হয় ভোট গণনা।

এমনিতেই ভোট নিয়ে কোনো উত্তাপ ছিল না, তার ওপর বৃষ্টির কারণে সকালে কেন্দ্রে ভোটারদের উপস্থিতি প্রায় ছিলই না। সকাল ১০টার পর রোদ উঠলেও কেন্দ্রগুলোতে তেমন ভোটার উপস্থিতি দেখা যায়নি।

তবে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের বর্ধিত অংশের ভোটকেন্দ্রগুলোর কোথাও কোথাও  লাইনে দাঁড়িয়ে ভোট দিয়েছেন ভোটাররা। মূলত এসব এলাকায় কাউন্সিলর প্রার্থী থাকায় নিজেদের পছন্দের কাউন্সিলর প্রার্থীর জন্য ভোট দিতে কেন্দ্রে গেছেন ভোটাররা।

কত শতাংশ ভোট পড়েছে জানতে চাইলে ইসি সচিব বলেন, ‘দুই সিটির সবগুলো কেন্দ্র মিলে অনুমান করছি ৫০ শতাংশ ভোট পড়তে পারে। তবে এটা এখনো হিসাব করিনি। শুধু অনুমান করছি।’

তবে এই নির্বাচনে ভোটারদের আগ্রহ কম ছিল বলেও মনে করেন ইসি সচিব। বলেন, ‘উত্তরের মেয়র পদে উপনির্বাচন এবং মেয়াদ এক বছর হওয়ার কারণে ভোটারদের আগ্রহ কম। তবে দুই সিটির যেসব ওয়ার্ডে কাউন্সিলর নির্বাচন হয়েছে, সেখানে ভোটার উপস্থিতি ভালো ছিল।’

ঢাকা উত্তর সিটিতে মেয়র আনিসুল হকের মৃত্যুতে সেখানে মেয়র পদে উপনির্বাচনে ভোট নেওয়া হয় আজ। আর দুই সিটিতে যোগ হওয়া ১৮টি করে ৩৬টি ওয়ার্ডে কাউন্সিলর পদে নির্বাচন হয়। দুটি ক্ষেত্রেই মেয়াদ আছে আর এক বছর।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর