বিজিবি-গ্রামবাসী সংঘর্ষ অনাকাঙ্ক্ষিত: ডিজি

হাওর বার্তা ডেস্কঃ বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মহাপরিচালক মেজর জেনারেল মো. সাফিনুল ইসলাম বলেছেন, ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার বহরামপুর গ্রামে বিজিবির সঙ্গে গ্রামবাসীর যে ঘটনা ঘটেছে তা অনাকাঙ্ক্ষিত। আজ সোমবার দুপুর ২টায় ঠাকুরগাঁও সার্কিট হাউজে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, আমি আশা করছি ভবিষ্যতে এ ধরনের ঘটনা যেন না ঘটে এজন্য বিজিবি ও এলাকাবাসী উভয়েই সতর্ক থাকতে হবে। এ ঘটনার প্রেক্ষিতে বিজিবির পক্ষ থেকে অতিরিক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল সাজ্জাদ হোসেনকে প্রধান করে ৫ সদস্য বিশিষ্ট উচ্চ পর্যায়ে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

এ সময় গণমাধ্যমকর্মীদের পক্ষ থেকে প্রশ্ন করা হয় হরিপুর উপজেলার বেতনা সীমান্তের যাদুরানী বাজার এলাকা থেকে ঠাকুরগাঁও ৫০ বিজিবির সদস্যরা গরুগুলোকে জব্দ করা, সাধারণ মানুষকে গুলি করে হত্যা না করা, আহত ও নিহত ব্যক্তি ও স্বজনদের সহায়তা করা হবে কি না এবং এ ঘটনায় বিজিবির পক্ষ থেকে যে দুটি মামলা করা হয়েছে তা প্রত্যাহার করা হবে কি না?

জবাবে বিজিবি মহাপরিচালক বলেন, তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে। জড়িত বিজিবি সদস্যদের বিরুদ্ধে তদন্ত করেই ব্যবস্থা নেয়া হবে।

এ সময় জেলা প্রশাসক ড. কেএম কামরুজ্জামান সেলিম, পুলিশ সুপার মো. মনিরুজ্জামানসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভার আগে তিনি ওই উপজেলার ৩ ইউপি সদস্যসহ ৬ জনের সঙ্গে কথা বলেন। তবে এ সময় তিনি ঘটনাস্থল পরির্দশন না করেই ফিরে যান।

উল্লেখ্য, গত ১২ ফেব্রুয়ারি ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার বকুয়া ইউনিয়নের সীমান্তবর্তী বহরমপুর গ্রামে বিজিবির গুলিতে তিনজন নিহত ও ১৫ জন আহত হয়। এ ঘটনার পর বিজিবির পক্ষ থেকে দুটি মামলা করা হয়েছে।
Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর