কোনোভাবেই প্রশ্নফাঁস করা সম্ভব নয়: শিক্ষামন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ সারাদেশে নকল ও প্রশ্নফাঁস মুক্ত পরিবেশে পরীক্ষা শেষ করতে নানা পদক্ষেপের কথা তুলে ধরে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, এবার কোনোভাবে প্রশ্নফাঁস করা সম্ভব নয়। তিনি বলেন, আমরা যে সকল নির্দেশনা দিয়েছিলাম তার সবকটি অনুসরণ করা হয়েছে। পরীক্ষা শুরুর ২৫ মিনিট আগে প্রশ্নবাক্স খোলা হয়েছে। সারাদেশে অ্যালুমিনিয়াম ফয়েল পেপারে মোড়ানো প্রশ্নপত্র পাঠানো হয়েছে। দেশের সকল স্থানে সুষ্ঠুভাবে পরীক্ষা শুরু হয়েছে। এ পর্যন্ত কোথাও প্রশ্ন ফাঁসের অভিযোগ পাওয়া যায়নি।

আজ শনিবার সকাল ১০টায় চলতি বছরের এসএসসি পরীক্ষা শুরু হয়েছে। এদিন সকালে রাজধানীর বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে এসএসসি পরীক্ষা কেন্দ্র পরিদর্শনে যান শিক্ষামন্ত্রী। পরে তিনি সাংবাদিকদের সাথে কথা বলেন।

প্রশ্নফাঁস বা তার গুজব ছড়ালে আইন-শৃঙ্খলা বাহিনীর হাতে ধরা পড়তেই হবে এমন হুঁশিয়ারি দিয়ে শিক্ষামন্ত্রী বলেন, কাউকে ছাড় দেয়া হবে না। এমন ন্যাক্কারজনক কাজের সঙ্গে কেউ জড়িত থাকলে কেউ রেহাই পাবে না।

প্রশ্নফাঁসের গুজবকারী কয়েকজনকে আইন-শৃঙ্খলা বাহিনী গ্রেফতার করেছে উল্লেখ করে শিক্ষামন্ত্রী বলেন, যারা ফেসবুকসহ ইন্টারনেটের মাধ্যমে গুজব ছড়াচ্ছে তাদের ওপর নজরদারি বসানো হয়েছে। দ্রুত আইন-শৃঙ্খলা বাহিনী তাদের গ্রেফতার করবে। তাই সুষ্ঠু ও সুন্দরভাবে পরীক্ষা সম্পন্ন করতে সকল অভিভাবক ও শিক্ষার্থীদের সহায়তা কামনা করেন শিক্ষামন্ত্রী।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর