থানায় সেবা না পেলে ব্যবস্থা আছাদুজ্জামান মিয়া

হাওর বার্তা ডেস্কঃ ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার (ডিএমপি) মো. আছাদুজ্জামান মিয়া বলেছেন, পুলিশকে আস্থা ও ভালোবাসা অর্জন করতে হবে। থানাসহ সবক্ষেত্রে জনসাধারণকে উত্তম ব্যবহার ও সেবা দিয়ে এ আস্থা আরো বেশি অর্জন করা সম্ভব। আজ মঙ্গলবার দুপুরে রাজধানীর আফতাব নগরে বাড্ডা পুলিশ ফাঁড়িতে সিসি ক্যামেরা কন্ট্রোল রুম উদ্বোধন শেষে তিনি এ কথা বলেন।

আছাদুজ্জামান মিয়া বলেন, সিসি ক্যামেরা লাগানোর কারণে এখানে অপরাধ নিয়ন্ত্রণে আসবে। জননিরাপত্তা নিশ্চিত করতে গেলে ডিজিটাল নিরাপত্তার ব্যবস্থা করতে হবে। অপরাধ শূন্য করতে হলে সিসি ক্যামেরা গুরুত্বপূর্ণ। গুলশান, বনানী, বারিধারায় সিসি ক্যামেরা বসানোর ফলে অপরাধ অনেকটায় শূন্যের কোটায় এসেছে। তারই ধারাবাহিকতায় আফতাব নগরে ১০০টি সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। পুরো আফতাব নগর এলাকায় এখন থেকে অপরাধ নিয়ন্ত্রণে থাকবে। কেউ অপরাধ করার সাহস পাবে না।

প্রযুক্তির উৎকর্ষতার কথা উল্লেখ করে আছাদুজ্জামান বলেন, প্রযুক্তি ব্যবহার করে যেকোনো অপরাধে অতি দ্রুত সময় সহজে অপরাধীকে সনাক্ত করা সম্ভব হচ্ছে। উন্নত বিশ্বের মতো ঢাকা শহরেও নগরবাসীর ডাটাবেজ সংগ্রহ করা হয়েছে। ৮০ লাখ নগরবাসীর তথ্য ডাটাবেজে সংরক্ষিত রয়েছে। এখন অপরাধ করে কেউ পার পাবে না। উন্নত ও সমৃদ্ধশালী বাংলাদেশ গড়তে হলে সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদকসহ সব অপরাধের বিরুদ্ধে দেশবাসীর ঐক্যবদ্ধতা দরকার। আবার থানায় এসে যদি কেউ আইনি সেবা না পান, তাহলে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাকে জানান। অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর