শান্তিপূর্ণ নির্বাচনে সফলতায় পুলিশের ভোজ উদযাপন

হাওর বার্তা ডেস্কঃ নতুন বছরে দেশজুড়ে পুলিশ প্রশাসন সাংস্কৃতিক অনুষ্ঠান ও ভোজ উদযাপন করে। আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যদের উদ্দীপ্ত করতেই মূলত এই আয়োজন।

নাম প্রকাশে অনিচ্ছুক বেশ কয়েকজন পুলিশ কর্মকর্তা সাংবাদিককে বলেন, বড় কোনো সহিংসতা সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনে পুলিশ যথাযথ ভূমিকা রাখায় পুলিশ সদর দফতর থেকে এই উৎসব করার নির্দেশনা দেয়া হয়েছে। ঢাকা মেট্রোপলিটন পুলিশের অধীনে ৫০টি থানায় শনিবার এবং সদর দফতরে কর্মকর্তাদের উদ্দেশ্যে রোববার ভোজের আয়োজন করা হয় বলে সদর দফতরের বেশ কয়েকজন কর্মকর্তা জানিয়েছেন। রংপুর ও চট্টগ্রাম রেঞ্জের অধীন থানাগুলোয় ১ জানুয়ারি সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয় বলে উক্ত রেঞ্জের কর্মকর্তারা জানিয়েছেন।

এদিকে, নির্বাচনকালীন সময়ের ভ‚মিকার প্রশংসা করে ডেপুটি ইন্সপেক্টর জেনারেল (প্রশাসন) হাবিবুর রহমান দেশের সকল পুলিশ সুপারদের চিঠি দেন। চিঠিতে লেখা ছিল ‘আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি, আপনার নেতৃত্বের দক্ষতা, দূরদর্শিতা এবং পেশাদার কৌশল প্রয়োগ করে আপনার উপর অর্পিত দায়িত্ব সঠিকভাবে পালন করেছেন’। এ প্রসঙ্গে ডিআইজি এসএম রুহুল আমিন বলেন, ‘বড় কোনো দায়িত্ব পালন শেষে ক্লান্ত পুলিশ সদস্যদের উজ্জীবিত করতে এ ধরণের অনুষ্ঠান আয়োজন করা হয়ে থাকে।’

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর