,

মায়ের স্মৃতিচারণে আবেগাপ্লুত দুই মন্ত্রী

একটি অনুষ্ঠানে নিজেদের মা’কে নিয়ে স্মৃতিচারণ করতে গিয়ে আবেগাপ্লুত হয়ে পড়লেন পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল ও স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। এ সময় তাদের দুই চোখে অশ্রু ছলছল করছিল।
রবিবার রাজধানীর সোনারগাঁও হোটেলে ‘আজাদ প্রোডাক্টস অ্যাওয়ার্ড-২০১৪: রত্নগর্ভা মা’ শীর্ষক অনুষ্ঠানে অতিথি হিসেবে বক্তব্য দিতে গিয়ে তারা এ আবেগাপ্লুত হয়ে পড়েন।
মায়ের স্মৃতিচারণে পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেন, রাতে কোনোদিন আমাদের সামনে মাকে ভাত খেতে দেখিনি। সব ভাত আমাদের তিন ভাইকে খাইয়ে দিতেন। মা যে কত রাত এভাবে না খেয়ে ছিলেন তার কোনো হিসেব নেই। বড় কষ্টের মধ্য দিয়ে মা আমাদের মানুষ করেছেন। কিন্তু আমাদের বুঝতে দিতেন না।
তিনি আরও বলেন, সপ্তম থেকে নবম শ্রেণি পযর্ন্ত শিক্ষা প্রতিষ্ঠানে তিনবার নাম কাটা গিয়েছিল। বেতন না দেওয়া কারণে পড়াশুনা বার বার বাধার সম্মুখীন হয়েছিল। কিন্তু মায়ের ভালোবাসায় এগিয়ে চলেছি। তিন বছর হলো মাকে হারিয়েছি।
মায়ের স্মৃতিচারণ করতে গিয়ে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, বাড়ি ফিরতে দেরি হলে মা পথ চেয়ে থাকতেন। মা অনেক কষ্টে মানুষ করেছেন। মায়ের ঋণ কোনোদিন শোধ করা যায় না।
অনুষ্ঠানে ৩৬ মায়ের হাতে রত্নগর্ভা পুরস্কার তুলে দেওয়া হয়।
Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর