চট্টগ্রাম-১৩ আসন মনোনয়ন দৌড়ে বিএনপির ৪ নেতা এগিয়ে

হাওর বার্তা ডেস্কঃ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে শেষ পর্যন্ত বিএনপির প্রার্থী যেনো মাঠে থেকে নির্বাচনী লড়াই চালিয়ে যেতে পারে সেজন্য এক আসনে তিন জন করে প্রার্থী দেওয়ার কৌশল নিয়ে এগিয়ে যাচ্ছে বিএনপি। মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নেয়ার পর সবাইকে মাঠে কাজ করার জন্যও দলীয় নির্দেশনা দেয়া হয়।

দলীয় নেতারা জানান, গণপ্রতিনিধিত্ব অধ্যাদেশ অনুযায়ী, কোনো দল চাইলে এক আসনে একাধিক ব্যক্তির দলীয় মনোনয়ন ফরম জমা দিতে পারবে। তবে প্রার্থিতা প্রত্যাহারের আগে দল থেকে কাকে মনোনয়ন দেওয়া হয়েছে তা জানাতে হবে। তখন দলীয় মনোনীত ব্যক্তি ব্যতিত অন্যদের প্রার্থিতা স্বাভাবিকভাবে বাতিল হয়ে যাবে।

এ লক্ষ্যে চট্টগ্রাম-১৩ আনোয়ারা-কর্ণফুলী আসনের দীর্ঘদিন ধরে বিএনপির রাজনীতির জড়িত। কেন্দ্রীয় বিএনপির এ সিদ্ধান্তে এ আসন থেকে যারা মনোনয়ন সংগ্রহ করেছে তাদের মধ্যে শীর্ষ রয়েছেন চার নেতা। তাঁরা হলেন, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও তিনবার নির্বাচিত সাবেক সংসদ সদস্য সরওয়ার জামান নিজাম, চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক, সাবেক আনোয়ারা উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সহ সভাপতি শিল্পপতি মুসা মাহমুদ, দক্ষিণ জেলা বিএনপি নেতা মোস্তাফিজুর রহমান ও সাবেক দক্ষিণ জেলা ছাত্রদলের যুগ্ম আহবায়ক এ্যাডভোকেট লোকমান শাহ্। তাছাড়াও এ আসন থেকে মনোনয়ন ফরম নিয়েছেন বিএনপির তিন নেতা।

আনোয়ারা উপজেলা বিএনপির সভাপতি শাহাজাহান চৌধুরী বলেন, এ আসন থেকে যারা মনোনয়ন ফরম সংগ্রহ করেছে তাদের মধ্যে সরওয়ার জামান নিজামের বিকল্প নেই। তিনি আনোয়ারা-কর্ণফুলী আসন থেকে তিন বার নির্বাচিত সাবেক এমপি। এছাড়াও বিএনপির সকল অঙ্গ সংগঠন তাঁর পক্ষে কাজ করে যাচ্ছে দীর্ঘদিন ধরে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর