বিএনপির মনোনয়নপত্র নিলেন আরিফ-বুলবুলসহ চারজন

হাওর বার্তা ডেস্কঃ সিলেট, রাজশাহী ও বরিশাল সিটি করপোরেশন নির্বাচনের জন্য মনোনয়নপত্র বিতরণ শুরু করেছে বিএনপি। আজ বুধবার সকাল ১০টার দিকে নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী এই মনোনয়নপত্র দিচ্ছেন। বেলা সাড়ে ১১টা পর্যন্ত সিলেটে সিটি কপোরেশনে তিনজন ও রাজশাহী সিটি করপোরেশনে একজন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। বেলার ১০টার দিকে নিজে এসে মনোনয়নপত্র সংগ্রহ করেন সিলেটের বর্তমান মেয়র আরিফুল হক চৌধুরী। বেলা সাড়ে ১০টার দিকে এই সিটিতে প্রতিনিধির মাধ্যমে মেয়র পদে মনোনয়নপত্র কিনেছেন সিলেট নগর বিএনপির সভাপতি নাসিম হুসাইন ও সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম।

এরপর বেলা ১১টার দিকে প্রতিনিধি পাঠিয়ে মনোনয়পত্র সংগ্রহ করেন রাজশাহী সিটি করপোরেশনের বর্তমান মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল। তবে এখন পর্যন্ত বরিশাল সিটি করপোরেশনে কেউ মনোনয়নপত্র সংগ্রহ করেনি।

জানা গেছে, নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয় থেকে মেয়র পদে সকাল ১০টা থেকে বিকেল চারটা পর্যন্তু ১০ হাজার টাকা জমা দিয়ে দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করা যাবে। আগামীকাল বৃহস্পতিবার সকাল ১০টা থেকে বিকেল চারটা পর্যন্তু ২৫ হাজার টাকা জামানতসহ পূরণকৃত মনোনয়নপত্র জমা দিতে হবে।

গত ২৯ মে সিলেট, রাজশাহী ও বরিশাল সিটি নির্বাচনের তারিখ ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা।

তিনি জানান, রাজশাহী, সিলেট ও বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে মনোনয়ন দাখিলের শেষ সময় ২৮ জুন। যাচাই-বাছাই হবে ১ ও ২ জুলাই, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ৯ জুলাই, প্রতীক বরাদ্দ ১০ জুলাই এবং ভোটগ্রহণ করা হবে ৩০ জুলাই।

উল্লেখ্য, সিলেট, রাজশাহী ও বরিশাল সিটি করপোরেশনে ২০১৩ সালের ১৫ জুন ভোট হয়। তবে তিন সিটিতে প্রথম সভা অনুষ্ঠিত হয়েছে ভিন্ন ভিন্ন তারিখে। এ হিসাবে আগামী ৫ অক্টোবর রাজশাহী, ৮ অক্টোবর সিলেট ও ২৩ অক্টোবর বরিশাল সিটির মেয়াদ শেষ হচ্ছে। মেয়াদ শেষের আগের ছয় মাসের মধ্যে এসব সিটিতে নির্বাচনের আইনি বাধ্যবাধকতা রয়েছে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর