,

বর্ষবরণে নারী লাঞ্ছনা যৌন নিপীড়কদের ধরিয়ে দিলে লাখ টাকা পুরস্কার

বাংলা বর্ষবরণ উৎসবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকায় নারী লাঞ্ছনার ঘটনায় আটজনকে শনাক্ত করা হয়েছে। এদের ধরিয়ে দিলে এক লাখ টাকা করে পুরস্কারও দেয়া হবে বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক । রবিবার সকালে পুলিশ সদর দফতরের কনফারেন্স রুমে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এই ঘোষণা দেন।

আইজিপি বলেন, গণমাধ্যমে বর্ষবরণে নারী লাঞ্ছনাকারীদের প্রকাশিত ছবি ছিল ঝাঁপসা। এই কারণে তাদের শনাক্ত ও গ্রেফতার করা সম্ভব হয়নি। ক্লোজড সার্কিট ক্যামেরার ভিডিও দেখে পুলিশ এই আটজনকে শনাক্ত করেছে। আজকের মধ্যে দেশের গণমাধ্যমে এই আটজনের স্পষ্ট ছবি দেওয়া হবে। কেউ তাদের পরিচয় শনাক্ত করতে পারলে এক লাখ টাকা করে পুরস্কার দেওয়া হবে এবং চাইলে তাদের পরিচয় গোপন রাখা হবে।
উল্লেখ্য, গত ১৪ এপ্রিল পয়লা বৈশাখের উৎসবের সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি সংলগ্ন সোহরাওয়ার্দী উদ্যানের ফটকে ভিড়ের মধ্যে এক দল যুবক নারীদের ওপর চড়াও হয়। তাতে বাধা দিতে গিয়ে আহত হন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র ইউনিয়নের সভাপতি লিটন নন্দীসহ কয়েকজন।

এ নিয়ে বিভিন্ন সংবাদমাধ্যমে সংবাদ প্রকাশিত ও ভিডিও প্রচার হলে তুমুল আলোড়ন সৃষ্টি হয়। ওই ঘটনায় পুলিশ ও ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ব্যাপক সমালোচনার মুখে পড়লেও এখন পর্যন্ত কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর