অষ্টগ্রামের গণধর্ষকদের দৃষ্টান্তমূলক শাস্তি চান হাওরের নারীরা

হাওর বার্তা ডেস্কঃ কিশোরগঞ্জের অষ্টগ্রামের আদমপুরে এক কিশোরীকে গণধর্ষণের ঘটনায় ধর্ষক ছয়জনকে গ্রেফতার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। বর্তমানে তারা জেলা কারাগারে হাজতবাসে রয়েছে। প্রথমবারের মত অষ্টগ্রামে এ গণধর্ষণের ঘটনায় ধর্ষকদের বিচারের বিষয়ে মুখ খুলেছেন হাওর এলাকার বিভিন্ন শ্রেণি-পেশার কয়েকজন নারী। ভাটির রানির পাঠকদের জন্য তা তুলে ধরা হল।

শামছুন নাহার নেলী, আইনজীবী: আমি চাই ফাঁসি হোক কিন্তু তারপরও আইন যেভাবে চলে সেইভাবেই বিচার করতে হবে।

রুমি ইসলাম, রাজনীতিবীদ: আমাদের অষ্টগ্রামে এই যে ন্যাক্কারজনক ঘটনা যারা ঘটিয়েছে তারা কি মনে করেছিলো এই ঘটনা ঘটিয়ে পার পেয়ে যাবে ? না হবে না কারণ এটা মহামান্য রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ এর আসন। উনার এলাকায় কোন অবস্হায় ছাড় পাবে না। সব চেয়ে বড় কথা হলো কেউ আইনের উর্দ্বে না। আইন সবার জন্য সমান। আমি আমার পক্ষ থেকে আন্তরিকভাবে সম্মান ও অভিনন্দন জানাই অষ্টগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কামরুল ইসলামকে ও ভৈরব র‍্যাব ১৪ এবং ভাটির রানির সম্পাদক গোলাম রসূল কে। আমি চাই ধর্ষকরা যেন সর্বোচ্চ শাস্তি পায় এবং রেকর্ড হয় গণধর্ষণ করলে শাস্তি এই হবে।

সৈয়দা নাসিমা আক্তার, সমাজকর্মী ও শিক্ষক: অষ্টগ্রামের মাটিতে ধর্ষকদের কোন ধরণের ঠাঁই নেই। আমরা অতীতের মত এবারও ধর্ষকদের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলেছি। আজকে ধর্ষণের বিরুদ্ধে ফেসবুকসহ বিভিন্ন মাধ্যমে সর্বস্থরের মানুষের যে প্রতিবাদ দেখা যাচ্ছে তা কিন্তু আমাদের সামাজিক আন্দোলনের ফসল। এ প্রতিবাদী ধারা আমরা অব্যাহত রাখব। ধর্ষকদের প্রশ্রয়দাতাদেরও সামাজিকভাবে বয়কট করতে হবে। আমি মনে করি ধর্ষকদের সর্বোচ্চ শাস্তি হতে হবে মৃত্যৃদন্ড।

সাদিয়া ইসলাম স্বর্ণা, ডাক্তার: আমি মনে করি ধর্ষকরা মানসিকভাবে অসুস্থ্য। শাস্তি দেয়ার আগে তাদেরকে মানসিক চিকিৎসা দিতে হবে। যেন, তারা যখন বুঝতে পারবে তারা যে কাজ করেছে তা কি পরিমাণ জঘন্য ও অপরাধমূলক ঠিক তখনই তাদের শাস্তি কার্যকর করতে হবে। এটা করলে তারা শাস্তির উপর শাস্তি পাবে।

রামিসা আনান অহনা, ছাত্রী: অষ্টগ্রামের মত নিরাপদ জায়গায় বাচ্ছা মেয়ে ধর্ষিত হচ্ছে, গণধর্ষণের ঘটনা ঘটছে। আসামিরা আমাদের পরিচিত। অথচ বাপ-দাদার পা চাটার অভ্যাসের জন্য আমরা এর বিচার পাচ্ছি না। আশা করি এবার আসামিরা এজন্য আর ছাড় পাবে না।

নূরনাহার মীম (পিংকি), সাংবাদিক: ধর্ষক ধর্ষকই। তারা কারো সন্তান, ভাই, স্বামী বা পিতা হতে পারে না। তাদের পরিচয় শুধু ধর্ষক। অষ্টগ্রামে গণধর্ষণকারীদের মৃত্যুদন্ড প্রত্যাশা করি। ধর্ষণের বিরুদ্ধে মিডিয়ার আরো শক্তিশালী ভূমিকা রাখতে হবে।

অনুফা আক্তার, নার্স: দৃষ্টান্তমূলক শাস্তি চাই। কিশোরগঞ্জের ধর্ষকরা যেন এতে কঠিন বার্তা পায়।

ভাটির রানি

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর