বিএনপিকে রাজনৈতিকভাবে মাঠ দখল করতে দেবে না ক্ষমতাসীন আওয়ামী লীগ

হাওর বার্তা ডেস্কঃ জাতীয় নির্বাচনকে সামনে রেখে বছরজুড়েই মাঠের কর্মসূচিতে সক্রিয় থাকবে আওয়ামী লীগ। নির্বাচনের আগে কোনো ইস্যুতে বিএনপিকে রাজনৈতিকভাবে মাঠ দখল করতে দেবে না ক্ষমতাসীন দলটি। ক্ষমতাসীন আওয়ামী লীগের নীতিনির্ধারণী পর্যায়ের একাধিক নেতা জানান,

২০১৫ সালের ৫ জানুয়ারি থেকে সরকার বিরোধী লাগাতার কর্মসূচি দিয়ে বিএনপি ব্যর্থ হওয়ার পর দলটি আর মাঠে নামতে পারেনি। নির্বাচনকে সামনে রেখে বিএনপি মাঠে নামার বিভিন্ন কৌশল খুঁজছে। তবে দলটি যাতে কোনো ইস্যুতে মাঠে নামতে না পারে এবং রাজনীতির মাঠ দখল করতে না পারে সে বিষয়টি বিবেচনায় নেওয়া হয়েছে।

এরই অংশ হিসেবে দেশব্যাপী বিভিন্ন ধরনের কর্মসূচি নেবে আওয়ামী লীগ। এসব কর্মসূচির মধ্যে বিভাগীয়, জেলা ও উপজেলা পর্যায়ে সমাবেশ, জনসভাসহ গণজমায়েতের কর্মসূচির ওপর গুরুত্ব দেওয়া হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের নেতারা।

ইতোমধ্যেই দশম জাতীয় সংসদ নির্বাচনের ৪ বছর পূর্তি উপলক্ষে আজ ৫ জানুয়ারি দেশব্যাপী গণতন্ত্রের বিজয় দিবস উদযাপনের কর্মসূচি নেওয়া হয়েছে।

দিনটিতে ঢাকাসহ জেলা-উপজেলা পর্যায়ে জনসভা, সমাবেশ ও র‌্যালি আয়োজিত হবে। আগামী ১০ জানুয়ারি বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস এবং ১২ জানুয়ারি সরকারের ৪ বছর পূর্তি উপলক্ষে অনুরূপ কর্মসূচি থাকবে। ৬ জানুয়ারি আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের সভা অনুষ্ঠিত হবে। সভায় দলের পরবর্তী করণীয় নির্ধারণ ও বিস্তারিত কর্মসূচি নেওয়া হবে বলে আওয়ামী লীগ নেতারা জানান।

আওয়ামী লীগের নীতিনির্ধারণী পর্যায়ের নেতাদের সঙ্গে কথা বলে আরও জানা যায়, দলের কেন্দ্রীয় নেতারা দ্রুতই সারা দেশ সফর করবেন। দলের সভাপতিমণ্ডলীর সদস্যদের নেতৃত্বে টিম গঠন করে দেওয়া হবে। টিমগুলো জেলায় জেলায় জনসভা ও সমাবেশ করবে। এসব কর্মসূচি অব্যাহত থাকবে। পাশাপাশি সংগঠনকে আরও শক্তিশালী করতে সাংগঠনিক কর্মসূচিও নেওয়া হবে।

এছাড়া আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্বাচনকে সামনে রেখে ধারাবাহিকভাবে সারা দেশে জেলা সফরের মাধ্যমে জনসভা করবেন। প্রধানমন্ত্রীর এসব কর্মসূচিতে বিপুল জনসমাগম ঘটানো হবে। আওয়ামী লীগ নেতারা আরও জানান, নির্দলীয় নির্বাচনকালীন সরকারের।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর