সৌন্দর্য বাড়াতে গুণবতি আপেল

হাওর বার্তা ডেস্কঃ আপেল আমাদের দেশীয় ফল না হলেও আমাদের দেশে সারা বছরই আপেল পাওয়া যায়। আর এর দামও সকলের হাতের নাগালে। আর সব চাইতে বড় কথা হচ্ছে আপেলের পুষ্টিগুণ। আপেলে এমন কোনো পুষ্টিগুণ আছে যা আমাদের দেহের ভেতর থেকে যেমন কাজ করে তেমনে আমাদের দেহের বাহিরে অর্থাৎ ত্বকের উপর থেকেও সরাসরি কাজ করে। এবং আপেলের ফেইস প্যাক ব্যবহার করলে ত্বক করে তুলে কমনীয়, লাবণ্যময়। যা আপনার সৌন্দর্য অনেকগুণে বাড়িয়ে দেয়। ত্বকের সৌন্দর্য বাড়াতে আপেল কীভাবে ব্যবহার করবেন সেই পরামর্শ দিবেন সায়মা জামান, বিউটি এক্সপার্ট, সায়মা বিউটি পার্লার।

আপেল ১টি,

মধু ১ চা চামচ

অ্যাপল জুস করে নিতে হবে। এরপর অ্যাপল জুসের সাথে ১ চা চামচ মধু মিশিয়ে মিশ্রণটি মুখে লাগিয়ে শুকানোর জন্য অপেক্ষা করতে হবে। প্যাকটি শুকিয়ে গেলে হালকা গরম পানি দিয়ে ভালোভাবে ধুয়ে নিয়ে নিতে হবে।

আপেল পাল্প ১/২ কাপ

শসার টুকরা ১/২ কাপ

টম্যাটো টুকরা ১/২ কাপ,

লেবুর রস ২ চা চামচ,

ওটমিল ১ কাপ

টুকরো করা শসা ও টম্যাটো ব্লেন্ড করে অথবা বেঁটে পেস্ট করে নিতে হবে। এই পেস্টের সাথে ২ চা চামচ লেবুর রস মিশিয়ে মুখে লাগিয়ে নিতে হবে। ১০ মিনিট অপেক্ষা করে পানি দিয়ে ধুয়ে নিতে হবে। এই প্যাকটি অতিরিক্ত তেল পরিষ্কারে সাহায্য করে।

এবার এর পরপরই অ্যাপল পাল্পের সাথে ১ কাপ ওটমিল পাউডার মিশিয়ে নিতে হবে। এতে ২ চা চামচ লেবুর রস মিশিয়ে আগের প্যাকটি ধুয়ে ফেলার পরে এই প্যাকটি মুখে লাগিয়ে শুকানোর জন্য অপেক্ষা করে ধুয়ে ফেলতে হবে।

এই ডাবল প্যাকটি মুখের ত্বকের উজ্জলতা বৃদ্ধি করে।

তথ্য : সায়মা জামান, বিউটি এক্সপার্ট, সায়মা বিউটি পার্লার।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর