যুদ্ধের জন্য প্রস্তুত থাকতে বললেন ভারতীয় সেনাপ্রধান

সীমান্তে পাকিস্তানের বারবার হামলা ও অনুপ্রবেশের ঘটনায় দেশের সেনাবাহিনীকে স্বল্পমেয়াদী যুদ্ধের জন্য তৈরি থাকার কথা বললেন সেনাপ্রধান দলবীর সিং সুহাগ। দিল্লিতে ১৯৬৫ সালের ইন্দো-পাক যুদ্ধের স্বর্ণজয়ন্তী উপলক্ষ্যে এক সেমিনারে বক্তব্য রাখতে গিয়ে দেশের সেনাপ্রধান বলেন, আগামী দিনের যুদ্ধ অত্যন্ত বিপজ্জনক ও স্বল্প মেয়াদী হবে। আমাদের ধারনা, ভবিষ্যতে স্বল্পমেয়াদী অথচ ছোট যুদ্ধই হওয়ার সম্ভাবনা বেশি রয়েছে। আর সেখানে আগাম সতর্কতার সময়ও কম থাকবে।

সঙ্গে বলেন, ‘আমাদের সব সময় উচ্চপর্যায়ের আক্রমণ রোখার জন্য তৈরি থাকতে হবে। খুব কম সময়ে কখনই যুদ্ধের জন্য প্রস্তুতি নেওয়া সম্ভব নয়, তাই এখন থেকে স্বল্পমেয়াদী যুদ্ধের জন্য প্রস্তুত থাকা উচিত।’ এরপর তিনি বলেছেন, ভারতীয় পাকিস্তান সীমান্তে হামলা চালানোয় ভারতীয় সেনা আরও সতর্ক হয়ে গিয়েছে । সাধারণ মানুষ যেভাবে সেনাবাহিনীর পাশে দাঁড়ায় তার জন্য ধন্যবাদ জানান সেনাপ্রধান।

গত অগাস্ট মাসে ৫০ বারের বেশি সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন করেছে পাকিস্তান৷ চলতি বছরে এই সংখ্যাটা দাঁড়িয়েছে ২৪৫-এ৷ গত সপ্তাহে আরএস পুরা সেক্টরে পাক রেঞ্জার্সের ছোঁড়া গুলিতে দুই মহিলা সহ মৃত্যু হয় তিনজনের৷ জখম হন ২২ জন৷

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর