রোহিঙ্গা সমস্যা সমাধানে রাশিয়ার ভূমিকা রাখার আশ্বাস ডেপুটি স্পিকার

হাওর বার্তা ডেস্কঃ ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া বলেছেন, রাশিয়া রোহিঙ্গা সমস্যা সমাধোনে কার্যকর ভূমিকা রাখার আশ্বাস দিয়েছে। তিনি বলেন, ১৩৭তম আইপিইউ সম্মেলনে রাশিয়ার পার্লামেন্টের উচ্চকক্ষের ডেপুটি স্পিকার ইলিয়াস উমা খান এ বিষয়ে বলেন, মানবিক এ সমস্যার সমাধানে রাশিয়া ভূমিকা রাখবে।
সম্প্রতি রাশিয়ার সেন্টপিটার্সবার্গে অনুষ্ঠিত ইন্টারপার্লামেন্টারি ইউনিয়নের (আইপিইউ) ১৩৭তম এসেম্বলিতে ডেপুটি স্পিকারের নেতৃত্বে বাংলাদেশ সংসদীয় প্রতিনিধি দলের অংশগ্রহণ এবং অর্জন বিষয়ে আজ রবিবার এক সাংবাদিক সম্মেলনে তিনি এ কথা জানান। জাতীয় সংসদের পার্লামেন্ট মেম্বার্স ক্লাবে এ সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়।
ডেপুটি স্পিকার বলেন, সম্মেলনে রাশিয়ার সংসদীয় দলের নেত্বত্বে ছিলেন ইলিয়াস উমা খান। অন্যদিকে বাংলাদেশের সংসদীয় দলের নেত্ত্বৃ দেন তিনি নিজে। বাংলাদেশ থেকে ১৪ সদস্যের প্রতিনিধিদল নিয়ে অংশ নেন তিনি।
ডেপুটি স্পিকার বলেন, এ সম্মেলনে বাংলাদেশের একটি হচ্ছে এই প্রথম বাংলাদেশের কোন প্রস্তাব আইপিইউ এসেম্বলির সাধারণ আলোচনায় ইমারজেন্সি আইটেম হিসেবে গৃহিত হয়। জাতিসংঘে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উত্থাপিত ৫ দফা প্রস্তাবনার ভিত্তিতে আমাদের প্রস্তাব ছিল। দলনেতা হিসেবে বিষয়টি সাধারণ আলোচনায় রোহিঙ্গা ইস্যুটিকে অন্তর্ভূক্ত করার প্রস্তাব উত্থাপন করলে ভোটাভুটিতে সর্বসম্মতিক্রমে সে প্রস্তাব গৃহীত হয়। এসময় বিশ্ব নেতৃবৃন্দ এ প্রস্তাবকে স্বাগত জানান এবং ভুয়াসি প্রশংসা করেন। বাসস।
Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর