পুলিশ জনগণের আস্থা অর্জন করেছে স্বরাষ্ট্রমন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, পুলিশের যে দুই একটি ব্যর্থতা নেই তা বলা যাবে না। তবুও আমরা যে পথে হাঁটছি, নিরাপদ বাংলাদেশ গঠনের পথেই যাচ্ছি। অবশ্যই আমরা আমাদের গন্তব্যে পৌঁছাব। বাংলাদেশ পুলিশ জনগণের সেই আস্থা অর্জন করতে পেরেছে।
শনিবার (২৭ অক্টোবর) দুপুরে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে (আইডিইবি) আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ‘কমিউনিটি পুলিশিং ডে-২০১৭’ উপলক্ষে এই আলোচনা সভার আয়োজন করে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) রমনা বিভাগ।

মন্ত্রী বলেন, ১০ বছর আগে পুলিশ যেমন ছিল, এখনকার পুলিশ কিন্তু তেমন নয়। এখনকার পুলিশ জনগণের আস্থা অর্জন করেছে। তারা জনগণের সহযোগিতায় জঙ্গি, সন্ত্রাস ও মাদক দমনে সাফল্য অর্জন করে দেশের মানুষের হৃদয় জয় করে নিয়েছে।

তিনি বলেন, আগে বিভিন্ন এলাকায় কর্তাব্যক্তিরা যে কাজ করতেন, এখন কমিউনিটি পুলিশ ধারাবাহিকভাবে সেই কাজ করে যাচ্ছে। তারা পাড়ায়-মহল্লায় উঠান বৈঠকের মাধ্যমে ছোট-খাট ঝামেলা বা মতবিরোধ মীমাংসা করে দিচ্ছে।

স্বরাষ্ট্রমন্ত্রী আরো বলেন, দেশকে এগিয়ে নেয়ার জন্য সুরক্ষার বিকল্প নাই, আমরা সে কাজটিই করে যাচ্ছি। জনগণকে যতো কাছে নিতে পারব, আমরা ততোই সফল হব। জননিরাপত্তা বিধানে কমিউনিটি পুলিশিং গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।

এ সময় জনগণকেও স্বতঃস্ফুর্তভাবে পুলিশের সহযোগিতায় এগিয়ে আসার আহ্বান জানান মন্ত্রী।

ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়ার সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় আরো বক্তব্য রাখেন, পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক, নাট্যব্যক্তিত্ব সৈয়দ হাসান ঈমাম, রমনা থানা আওয়ামী লীগের সভাপতি মোখলেছুর রহমান প্রমুখ।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর