গোপালগঞ্জের বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ৭ শিক্ষার্থী সাময়িক বহিষ্কার

হাওর বার্তা ডেস্কঃ  গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের মাস্টার্স দ্বিতীয় বর্ষের ৭ জন শিক্ষার্থীকে সাময়িকভাবে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। মঙ্গলবার (১৮ জুলাই) দুপুরে একাডেমিক কমিটি এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

সাময়িক বহিষ্কার হওয়া ৭ শিক্ষার্থীরা হলেন- ইংরেজি বিভাগের ২য় বর্ষের জাবির আহমেদ, আব্দুল্লাহ আল নোমান, মাহবুবুর রহমান, মনিরা ইয়াসমিন, সজল সরকার, আজাদ আলী ও মাসুদ রানা।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ও বিজ্ঞপ্তি সূত্রে জানা গেছে, সাময়িকভাবে বহিষ্কার হওয়ায় ওই ৭ শিক্ষার্থীর বিরুদ্ধে ইংরেজি বিভাগের একাডেমি ও বিশ্ববিদ্যালয়ের পরিবেশ বিঘ্ন করা এবং অন্যকে প্ররোচণা দেওয়ায় অভিযোগ আনা হয়। পরে তাদেরকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়।

এর আগে, চলতি বছরের ৩১ মে ফেসবুকে বিভ্রান্তিমূলক, অশোভন ও বিশ্ববিদ্যালয়ের পরিবেশ নষ্ট হয় এমন লেখালেখি এবং এক শিক্ষককে উদ্দেশ্য করে অশোভন ভাষায় গালিগালাজ করার জন্য একই বিভাগের শিক্ষার্থী চয়ন মল্লিককে (এম এ) একাডেমি ও হল থেকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়। এর প্রতিবাদে ও ৬ দফা দাবিতে ইংরেজি বিভাগের শিক্ষার্থীরা অবস্থান ধর্মঘট ও বিক্ষোভ সমাবেশ করে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর