মোস্তাফিজ-সাকিব কেউই নেই দলে

সম্ভাবনা ছিল বাংলাদেশের দুই সম্পদ মোস্তাফিজুর রহমান ও সাকিব আল হাসানের দ্বৈরথের। কলকাতার বিখ্যাত ইডেন গার্ডেন্সে কলকাতা নাইট রাইডার্স ও সানরাইজার্স হায়দ্রাবাদ মুখোমুখি হচ্ছে কিছুক্ষণের মধ্যে। কিন্তু দুজনের কেউই নেই একাদশে! মোস্তাফিজ প্রথম দুই ম্যাচ মিস করার পর দলের সাথে যোগ দিয়েই মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে মাঠে নেমেছিলেন। কিন্তু খরুচে ছিলেন। কিন্তু দলের এবার মিশন শুরু করার ঠিক আগে কেকেআরে যোগ দিলেও সাকিব এখনো কোনো ম্যাচ খেলার সুযোগ পাননি। বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব সুযোগ পেলেন না এই ম্যাচেও। তবে সবাইকে বিস্মিত করে দিল সানরাইজার্সের একাদশে এমন গুরুত্বপূর্ণ ম্যাচে মোস্তাফিজের না থাকা। শনিবার বিকেল সাড়ে চারটায় শুরু এই ম্যাচে টস জিতে স্বাগতিক ও দুইবারের চ্যাম্পিয়ন কলকাতাকে আগে ব্যাট করতে পাঠিয়েছে বর্তমান চ্যাম্পিয়ন সানরাইজার্স।
কলকাতায় সবাই রান তাড়া করতে চায়। কারণে, বেশির ভাগ সময় ইডেনে পরে ব্যাট করা দল জেতে। কাটার মাস্টারকে বাদ দিয়ে অস্ট্রেলিয়ান অলরাউন্ডার মজেজ হেনরিকস একাদশে টেনেছে সানরাইজার্স। প্রথম দুই ম্যাচ জিতে চ্যাম্পিয়ন সানরাইজার্সের দশম আইপিএল শুরু। দুটিতেই ফিফটি করা হেনরিকস তৃতীয় ম্যাচটি খেলতে পারেননি। যে ম্যাচে এবারের আইপিএলে নিজের প্রথম ম্যাচ খেলতে নামা মোস্তাফিজ বাজে বল করেছিলেন। আর দশম আইপিএলে সেই ম্যাচেই প্রথম হারের স্বাদ পায় সানরাইজার্স।
এই ম্যাচে বিজয় শঙ্করকেও বাদ দিয়েছে ডেভিড ওয়ার্নারের দল। বিপুল শর্মা ঢুকেছেন একাদশে। একটি পরিবর্তন কেকেআরে। পিউশ চাওলা আগের ম্যাচে বাজেভাবে মার খেয়েছেন। তার জায়গায় একাদশে ঢুকেছেন কুলদিপ যাদব। সানরাইজার্সের মতো কেকেআরও ৩ ম্যাচ খেলে দুটিতে জিতেছে।

শ্রীলঙ্কা সফর শেষে দেশে ফিরে ১১ এপ্রিল ভারতে গিয়ে ১২ এপ্রিলই মাঠে নেমেছিলেন ২১ বছরের রহস্য বোলার। তার মানে এবার আইপিএলের প্রথম দুটি ম্যাচ মিস করে তৃতীয় ম্যাচে দ্বিতীয় আইপিএল শুরু ফিজের। কিন্তু ওই ম্যাচের সবচেয়ে খরুচে বোলার ছিলেন বাংলাদেশের এই বিস্ময় বাঁহাতি পেসার। প্রথম ওভারেই দিয়েছিলেন ১৯ রান। ম্যাচে ২.৪ ওভারে ৩৪ রান দিলেও উইকেট পাননি। রহস্য উধাও গেল আসরে হই চই ফেলে দিয়ে অভিষিক্ত এবং আসরের সেরা উদীয়মান খেলোয়াড় ফিজের! এমনটা হয়তো হয়নি। কিন্তু কলকাতার ম্যাচে পরে ব্যাট করে জেতার রেকর্ড ভালো বলেই হয়তে পেস অলরাউন্ডার ইনফর্ম হেনরিকসকে একাদশে ফিরিয়ে এনে ‘দ্য ফিজ’কে বেঞ্চে বসিয়ে দিল সানরাইজার্স!

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর