দল ব্যর্থ হলেও সফল সাকিব

ওয়ানডে, টি-টোয়েন্টির পর টেস্ট সিরিজেও নিউজিল্যান্ডের কাছে হোয়াইটওয়াশ বাংলাদেশ ক্রিকেট দল। ওয়েলিংটন টেস্টে ৭ উইকেটে পরাজিত হওয়া বাংলাদেশ দল, সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টেও ৯ উইকেটে হেরে যায়।

প্রথম টেস্টে ওয়েলিংটনে স্বাগতিকদের সাথে লড়াই করলেও দ্বিতীয় টেস্টে সেভাবে প্রতিরোধ গড়ে তুলতে পারেনি টাইগাররা। ফলে বৃষ্টিতে তৃতীয় সদিনের খেলা ভেস্তে গেলেও ক্রাইস্টচার্চ টেস্টে একদিন আগেই জয় তুলে নিয়েছে স্বাগতিকরা।

নিউজল্যান্ড সফর থেকে শূন্য হাতেই দেশে ফিরতে হচ্ছে সাকিব-তামিমদের। দল হিসেবে ভালো করতে না পারলেও ব্যক্তিগতভাবে ভালো করেছেন সাকিব-মুশফিকরা। টেস্ট সিরিজের প্রথম ম্যাচে ৩৫৯ রানের জুটির রেকর্ড গড়েছেন সাকিব-মুশফিক।

বাংলাদেশ দলের টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিমকে ছাড়িয়ে ক্যারিয়ারের প্রথম ডবল সেঞ্চুরি হাঁকান সাকিব আল হাসান। মুশফিক, তামিমের পর তৃতীয় বাংলাদেশি ক্রিকেটার হিসেবে ডবল সেঞ্চুরির মালিক অলরাউন্ডার সাকিব।

শুধু তাই নয়! ক্রাইস্টচার্চে সিরিজের দ্বিতীয় টেস্টে ৪ উইকেট শিকার করে ক্রিকেটের তিন ফরম্যাটে ৯ হাজার রান সংগ্রহ করার পাশাপাশি ৪৫০ উইকেট শিকারের মাইলফলক স্পর্শ করেন সাকিব। এতে করে কপিল দেব, জ্যাক ক্যালিস ও শহীদ আফ্রিদের পাশে নিজেকে বসিয়েছেন দেশসেরা এই ক্রিকেটার।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর