প্রথম দেশি সিইও হিসেবে রবির দায়িত্বে মাহতাব

দেশি প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ও ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হিসেবে মোবাইলফোন অপারেটর রবির দায়িত্ব নিচ্ছেন মাহতাব উদ্দিন আহমেদ। তিনি বিদেশি মোবাইলফোন অপারেটরগুলোর মধ্যে প্রথমবার স্থানীয় নির্বাহী কর্মকর্তা হিসেবে দায়িত্ব নিচ্ছেন।

মঙ্গলবার তিনি বর্তমান সিইও ও এমডি সুপন বীরাসিংহের স্থলাভিষিক্ত হবেন বলে সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে রবি। গত জুলাই মাসে এই নিয়োগ দেয়া হয়েছিল।

বর্তমানে টেলিটক এবং স্পেকট্রাম স্থগিত হয়ে যাওয়া সিটিসেলে স্থানীয় প্রধান নির্বাহী কর্মকর্তা বা ব্যবস্থাপনা পরিচালক থাকলেও দুটোই দেশীয় কোম্পানি। তাছাড়া মেহবুব চৌধুরীর আগে সিটিসেলেও স্থানীয় কেউ এমন পদে ছিলেন না। সেই হিসেবে বড় কোম্পানিতে স্থানীয়দের সিইও হিসেবে দায়িত্ব নেয়া এই প্রথম।

এদিকে সুপুন শ্রীলংকার প্রধান মোবাইলফোন সেবাদাতা প্রতিষ্ঠান ডায়লগ আজিয়াটা পিএলসির (ডায়লগ) গ্রুপ সিইও হিসেবে ফিরে যাচ্ছেন। ২০১৭ সালের ১ জানুয়ারি থেকে তিনি ওই দায়িত্ব পালন করবেন।

মাহতাব ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে হিসাব বিজ্ঞানে মাস্টার্স। তিনি ইনস্টিটিউট অব কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্ট অব বাংলাদেশের (আইসিএমএবি) ফেলো সদস্য, এফসিএমএ ও সিজিএমএর অব চার্টার্ড ইনস্টিটিউট অব ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্টস (সিআইএমএ, ইউকে)। এছাড়া তিনি হার্ভার্ড বিজনেস স্কুলের অ্যালামনাই।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর