গ্ল্যামার কন্যা পরীমণির জন্মদিন আজ

ঢাকাই চলচ্চিত্রের গ্লামার কন্যা পরীমণির আজ জন্মদিন। শুরু থেকেই আলোচিত এই নায়িকা সম্প্রতি ‘রক্ত’ সিনেমার মাধ্যমে দেশের পাশাপাশি কলকাতার সিনেমা বাজারেও গ্রহণযোগ্যতা তৈরি করেছেন। পরীমনি সাতক্ষীরা জেলায় ১৯৯২ সালে জন্মগ্রহন করেন। ছোটবেলায় বাবা মনিরুল ইসলাম এবং মা সালমা সুলতানাকে হারানোর পর পরীমনি বড় হয়েছেন পিরোজপুরে নানা শামসুল হক গাজীর কাছে, এসএসসি পর্যন্ত বরিশালেই পড়াশোনা করেছেন। সেখান থেকেই তিনি তার মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক পরীক্ষা শেষ করেন। বর্তমানে সাতক্ষীরা সরকারী কলেজে বাংলা বিভাগে সন্মান তৃতীয় বর্ষের ছাত্রী। ২০১১ সালে ঢাকায় চলে আসেন এবং বাফায় নাচ শিখেন পরী।

অভিনয় জীবন
পরীমনি মডেলিং এর মাধ্যমে তার কর্ম জীবন শুরু করেন। তিনি বিভিন্ন নৃত্যানুষ্ঠানে অংশগ্রহণ করেন এবং টিভি নাটকে অভিনয় করেন। তিনি মডেলিং থেকে ছোটপর্দায় এবং তারপর রূপালী পর্দায় অভিনয় শুরু করেন পরীমনি। অভিনয় জীবন শুরু করেন টিভি নাটকে অভিনয়ের মাধ্যমে। তিনি সেকেন্ড ইনিংস, এক্সক্লুসিভ, এক্সট্রা ব্যাচেলর, নারী ও নবনীতা তোমার জন্য এ চারটি ধারাবাহিক নাটকে কাজ করেছেন। এর মধ্যে জাকারিয়া সৌখিন রচিত নারী ও নবনীতা তোমার জন্য নাটকে প্রধান চরিত্রে অভিনয় করেন পরীমনি। এতে চিত্রনায়ক আমিন খান, চিত্রনায়িকা পপি এবং ঈশানাও অভিনয় করেছিলেন। প্রথম অভিনীত নাটকেই তিনি ইলিয়াস কাঞ্চন এবং চম্পার সাথে অভিনয়ের সৌভাগ্য অর্জন করেন।

মুক্তির আগেই ২৩টি চলচ্চিত্রে অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হয়ে রীতিমত হৈ চৈ ফেলে দিয়েছিলেন পরী মনি। ছবি মুক্তির আগেই মিডিয়ায় নানা ধরনের খবরের জন্ম দিয়ে আলোচিত-সমালোচিত হয়েছেন তিনি। শাহ আলম মন্ডল পরিচালিত ভালোবাসা সীমাহীন তার অভিনীত প্রথম চলচ্চিত্র।কিন্তু তিনি আলোচনায় আসেন নজরুল ইসলাম খানের রানা প্লাজা চলচ্চিত্রে চুক্তিবদ্ধ হওয়ার পর থেকে।

দেশের চলচ্চিত্রে হালের সবচেয়ে চাহিদাসম্পন্ন নায়িকা এখন পরী মনি। প্রায় সব নির্মাতা সিনেমা নির্মাণের সময় নায়িকা হিসেবে পরী মনির কথা ভাবছেন। গিয়াস উদ্দীন সেলিমের পরিচালনায় ‘স্বপ্নজাল’ সিনেমায় অভিনয় করছেন পরী। কেউ কেউ মনে করছেন ‘স্বপ্নজাল’ সিনেমার মাধ্যমে আরও অনন্য উচ্চতায় উঠে যাবেন পরী।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর