ভারত সীমান্তের দিকে বাজপাখির মতো তীক্ষ্ণ দৃষ্টিতে তাকিয়ে আছে পাকবাহিনী

বাজপাখির মতো তীক্ষ্ণ দৃষ্টি রয়েছে ভারতীয় সীমান্তে, যে কোনো পরিস্থিতির মোকাবিলায় পুরোপুরি প্রস্তুত পাকিস্তান। জানাল পাকিস্তানের সেনাবাহিনী। উরি জঙ্গি হামলার পরই দুদেশের সম্পর্ক তিক্ত থেকে তিক্ততর হয়ে ওঠে। একরম পরিস্থিতিতে ভারতীয় সীমান্তের দিকে সর্বক্ষণ নজর রেখে চলেছে পাকিস্তান। পাক সেনাবাহিনী জানিয়েছে, যেকোনো রকম পরিস্থিতির মোকাবিলায় তারা তৈরি।

পেশোয়ারে নিরাপত্তা সংক্রান্ত একটি বৈঠকের

পর সামরিকবাহিনীর মুখপাত্র লেফটেন্যান্ট জেনারেল আসিম সালেম বাজওয়া জানান, দেশের পূর্ব সীমান্তে (অর্থাৎ ভারত-পাকিস্তান সীমান্তে) কড়া নজর রয়েছে পাকিস্তানের।

তিনি বলেন, যে কোনোরকম পরিস্থিতির জন্য আমরা প্রস্তুত। ওই বৈঠকের নেতৃত্বে ছিলেন সেনা প্রধান জেনারেল রাহিল শরিফ। বৈঠকে আফগান সীমান্তের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে পর্যালোচনা করা হয়। সেনাবাহিনী কীভাবে সীমান্তে কাজ করবে, তাও ঠিক করে দেয়অা হয় ওই বৈঠকে। বর্ডার ম্যানেজমেন্টের জন্য ২০ টি পোস্ট তৈরি।

বাজওয়া আরো জানিয়েছেন, আফগানিস্তান সীমান্তের দিকেও নজর রাখছেন তারা। সেদিক থেকেও যদি কোনোভাবে আক্রমণ আসে, তা প্রতিহত করতেও প্রস্তুত পাকবাহিনী। বিভিন্ন জায়গায় চলছে চিরুনি তল্লাশি।

এই ঘটনায় জড়িত থাকার অভিযোগ অস্বীকার করেছে পাকিস্তান। বাজওয়া বলেন, জোড়ালো প্রমাণ ছাড়া পাকিস্তানের দিকে অভিযোগ তোলা যাবে না।-এবিপি আনন্দ

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর