আমি জুটি প্রথায় বিশ্বাসী নই : ফারিন খান

ধ্যাততেরিকি’ দিয়ে বড় পর্দায় ক্যারিয়ার শুরু করেছিলেন ফারিন খান। সেই ফারিন এখন ছোট পর্দায় দারুণ ব্যস্ত। ঈদে বেশ কয়েকটি নাটকে দেখা যাবে তাঁকে। ফারিনের সঙ্গে কথা বলেছেন সুদীপ কুমার দীপ।

ঈদে কী কী করছেন?
বেশ কয়েকটি একক নাটকে অভিনয় করেছি। আজও (মঙ্গলবার) একটি নাটকের শুটিং করলাম মারজুক রাসেল ভাইয়ের সঙ্গে। এর আগে শাশ্বত দত্ত, সোহেল মণ্ডল, চাষী আলমসহ আরো অনেকের সঙ্গে কাজ করেছি ঈদের নাটকে। সব মিলিয়ে পাঁচ থেকে সাতটি নাটক ঈদে আসবে।

তৌসিফ মাহবুব, সোহেল মণ্ডল, মারজুক রাসেল, শাশ্বতসহ অনেকের সঙ্গেই কাজ করছেন। এঁদের কার সঙ্গে আপনার জুটিটা দর্শক পছন্দ করে বলে মনে করেন?
এটা দর্শকই ভালো বলতে পারবে। আমি কখনোই জুটি প্রথায় বিশ্বাসী নই। নির্দিষ্ট কারো সঙ্গে জুটি গড়ে উঠলে যেমন সুবিধা আছে তেমনি অসুবিধাও আছে।

চলচ্চিত্রের ক্ষেত্রেও দেখেছেন, নাটকের ক্ষেত্রেও দেখেছেন, জুটির দুজনের একজনকে মানুষ কোনো কারণে ছুড়ে ফেললে আরেকজনও অবধারিতভাবে হারিয়ে যান। আমি সেটা কখনোই চাই না। আমার ক্যারিয়ার আমার ওপরই নির্ভরশীল থাকুক, অন্যের ওপর নয়।চলচ্চিত্রে ক্যারিয়ার শুরু করেও নিজেকে গুটিয়ে নিলেন কেন?
শামীম আহমেদ রনী ভাইয়ের ‘ধ্যাততেরিকি’ দিয়ে চলচ্চিত্রে যাত্রা আমার। ছবিটি দারুণ চলেছিল।

‘কন্ট্রাক্ট ম্যারেজ’ ও ‘ফেসবুক’ নামে পরে আরো দুটি ছবিও করেছি। এক পর্যায়ে মনে হলো, ছোট পর্দায় অভিনয় করে নিজেকে আরো গড়ে তুলতে হবে, তারপর চলচ্চিত্রে কাজ করা উচিত। জাজ মাল্টিমিডিয়ার হাত ধরে চলচ্চিত্রে পা রেখেছিলাম। সেই প্রতিষ্ঠান থেকে কিছুদিন আগেও ‘লজ্জা’ ছবিতে অভিনয়ের প্রস্তাব এসেছিল। সবিনয়ে ফিরিয়ে দিয়েছি। চলচ্চিত্রের জন্য আরো কিছু দিনের সময় চেয়ে নিয়েছি। এ বছরের শেষের দিকে চলচ্চিত্র নিয়ে একটি বড় ধামাকা সংবাদ দিতে চাই। সব কিছু চূড়ান্তই আছে, শুধু অক্টোবর-নভেম্বর পর্যন্ত অপেক্ষা করতে হবে।ওটিটি প্ল্যাটফরমেও তো কাজ করছেন…
হ্যাঁ, নিয়মিতই করছি। কিছুদিন আগে আলোক হাসানের ‘ত্রিভুজ’ করলাম। ঈদে ওয়েব ছবিটি দীপ্ত প্লে’তে মুক্তি পাবে। চরকির ওয়েব সিরিজ ‘প্রচলিত’র একটি পর্ব ‘বিলাই’ করেছিলাম। বেশ কয়েকটি পুরস্কারও পেয়েছে এটি। হাতে আরো কয়েকটি কাজ আছে। তবে ওটিটির ব্যাপারটা তো জানেন, আগে থেকে কিছু বলা নিষেধ। শুটিং শেষ হওয়ার পর মুক্তির ডেট চূড়ান্ত হলে তারপর আমরা মুখ খুলতে পারি।

কাজল আরেফিন অমির ‘লাভবাজ’-এ ব্যাটারি গলির নতুন ভাড়াটিয়ার চরিত্রে অভিনয় করে বেশ আলোচিত হয়েছেন। অমির নতুন কাজে থাকছেন?
এখনো জানি না। অমি ভাইয়ের সঙ্গে যে কাজগুলো করেছি সব কটিই শুটিংয়ের দু-এক দিন আগে জানতে পেরেছি। এবারও মনে হয় তা-ই হবে। তবে অমি ভাইয়ের ভাই-ব্রাদার মাইদুল রাকিবের একটি কাজ করব ১৪ ও ১৫ মার্চ। আমার সঙ্গে থাকবেন চাষী আলম ভাই ও মারজুক রাসেল ভাই। হয়তো ঈদে অমি ভাইয়েরও কোনো কাজে ডাক পেতে পারি শুটিংয়ের দু-এক দিন আগে।

ঈদে কোনো টিভি অনুষ্ঠান করবেন?
আরটিভির একটি অনুষ্ঠান করব। ২০ মার্চ শুটিং হবে। তা ছাড়া এখনো কোনো টিভি চ্যানেলের সঙ্গে কথা হয়নি। হলে হয়তো ভেবে দেখব।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর